যুদ্ধ নয় শান্তি চায় পাকিস্তান, প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানিরা

আর্ন্তজাতিক: যুদ্ধ নয় শান্তি চায় পাকিস্তান। এমন বার্তা দিয়ে আটক ভারতীয় পাইলটকে ছেড়ে দেয়ার ঘোষণা দেয় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবারের এমন ঘোষণার পর ইমরানের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানিরা। সেইসঙ্গে এবার ইমরানকে শান্তিতে যেন নোবেল পুরষ্কার দেয়া হয় তার দাবি তুলেছেন পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। খবর ডনের।
সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে হ্যাশট্যাগ দিয়ে ‘নোবেল পিচপ্রাইজ ফর ইমরান খান’ দিয়ে পোস্ট করছেন পাকিস্তানিরা।
ডনের খবরে বলা হয়েছে, পাকিস্তানের সামাজিক মাধ্যমগুলোতে এখন ইমরান খানকে নোবেল পুরষ্কার দেয়ার একপ্রকার হ্যাশট্যাগ ঝড় চলছে।
সামাজিক মাধ্যমে অনেকে লিখেছেন, পাকিস্তান একজন সত্যিকারের নেতাকে পেয়েছেন। তবে অনেকে ইমরানকে নোবেল দেয়ার যে হ্যাশ ট্যাগ দিচ্ছেন তার কড়া সমালোচনা করেছেন।
টুইটারে কেউ লিখেছেন, আমি অনেক ভাগ্যবান যে আমি একজন পাকিস্তানি এবং ইমরান খান আমার প্রধানমন্ত্রী।
তবে কেউ বলেছেন, পাকিস্তানিদের অনেকে বিশ্ব রাজনীতি এখনো বুঝে নাই।
কাশ্মীরের পুলওয়ামাতে হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে গত মঙ্গলবার বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।
নিয়ন্ত্রনরেখা লঙ্ঘনের দায়ে বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভূপাতিত করেছে বলে দাবি পাকিস্তানের। সেইসঙ্গে আটক করে এক ভারতীয় পাইলটকে। শুক্রবার আটককৃত ভারতীয় পাইলটকে হস্তান্তর করার কথা আছে পাকিস্তানের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *