রবি নিয়ে এল স্মার্ট অ্যাটেনডেন্স সল্যুশন

অর্থনীতি: স্মার্ট অ্যাটেনডেন্স সল্যুশন চালু করেছে ডিজিটাল সেবাদাতা কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। স্মার্ট অ্যাটেনডেন্স সল্যুশন একটি পরিপূর্ণ অ্যাটেনডেন্স ও ট্র্যাকিং সল্যুশন, যা একটি স্মার্ট ডিভাইসের মাধ্যমে নির্দিষ্ট গ্রুপের সদস্যদের কল করা এবং এসএমএস পাঠাতে সক্ষম।

অপারেটরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, রবি করপোরেট অফিসে স্মার্ট সল্যুশনটি উদ্বোধন করেন রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ।

এ সময় রবির হেড অব এন্টারপ্রাইজ বিজনেস আদিল হোসেন এবং এন্টারপ্রাইজ বিজনেসের ভাইস প্রেসিডেন্ট যায়েদ সাদাত উপস্থিত ছিলেন।

প্রাথমিকভাবে এ সল্যুশন স্কুলে ব্যবহারের উপর জোর দেয়া হবে যাতে করে পিতা-মাতা তাঁদের স্কুল পড়ুয়া ছেলে-মেয়েদের নিরাপত্তার ব্যাপারে নিশ্চিত থাকতে পারেন। অভিভাবকরা এসএমএস-এর মাধ্যমে জানতে পারবেন তাদের সন্তানরা কখন স্কুলে প্রবেশ করেছে এবং স্কুল থেকে কখন বের হচ্ছে।

শিক্ষার্থীরা স্কুল ত্যাগ করার পরও বাবা-মা মোবাইল অ্যাপের মাধ্যমে তাদের সন্তানদের ট্র্যাক করতে পারবেন। সন্তানদের কাছে থাকা স্মার্ট ডিভাইসের জরুরী বাটন চেপে সন্তানরাও তাদের বাবা-মায়ের কাছে কল করতে পারবে, কলের সাথে পিতা-মাতা সন্তানের সঠিক লোকেশনও দেখতে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *