রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আরও ১৬ জনের মৃত্যু

রাজশাহী ব্যুরো : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৮ জন ও বাকি ৮ জন উপসর্গে মারা গেছেন বলে জানিয়েছে রামেক কর্তৃপক্ষ।

সোমবার (২৩ জুন) রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার (২২ জুন) সকাল ৮টা থেকে শনিবার (২৩ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেকের বিভিন্ন ওয়ার্ডে ১৬ জন মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, বাটোরের ২ জন, নওগাঁর ২ জন ও ঝিবাইদহের একজন।

তিনি আরও বলেন, করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর ৫ জন, নাটোরের ১ জন, নওগাঁর ১ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন। অন্যদিকে, উপসর্গে মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ১ জন, নওগাঁর ১ জন ও ঝিনাইদহের ১ জন রয়েছেন।

তিনি জানান, করোনা ইউনিটে মৃত ১৬ জনের মধ্যে পুরুষ ১১ ও নারী ৫ জন। এদের অধিকাংশের বয়স ৩৫-৬০ বছরের ছিলেন শুধু ২ জন ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছিল বলে জানিয়েছেন উপ পরিচালক। মৃতদের স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছে ৬০ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ জন। এছাড়া রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮১ জন। এছাড়া সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২২৯ জন ভর্তি রয়েছেন রামেকে। এদিকে গত ২৪ ঘণ্টায় রামেকে ৩০৯টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১০ জন, যা আগের চেয়ে ১৭ জন বেশি।

করোনা পরীক্ষার বিষয়ে উপ-পরিচালক সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৬ জনের নমুনা পরীক্ষায় ১৪১ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ০৪ শতাংশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *