রাজ-শুভশ্রীর কড়া সমালোচনায় নেটিজেনরা

বিনোদন: পুরস্কার গ্রহণ করে বিতর্কে জড়ালেন টলিউডের আলোচিত তারকা দম্পতি রাজ চক্রবর্তী ও শুভশ্রী গাঙ্গুলি। রাজ চক্রবর্তী পরিচালিত সিনেমা ‘পরিণীতা’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী। বিয়ের পর এই সিনেমার মাধ্যমে কাজে ফিরেন তারা। আর এ সিনেমার জন্য ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন শুভশ্রী। শুধু তাই নয়, সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন রাজ চক্রবর্তী। ‘ফিল্মস অ্যান্ড ফ্রেমস ডিজিটাল অ্যাওয়ার্ড’ প্রদান করে থাকে হ্যালো নামে ভারতীয় একটি প্রতিষ্ঠান।

কিন্তু অনেকে দাবি করেছেন এই আয়োজনের সঙ্গে চীনা একটি প্রতিষ্ঠান যুক্ত রয়েছে। আর তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে রাজ-শুভশ্রীর কড়া সমালোচনা করছেন নেটিজেনরা। কয়েকদিন আগে সীমান্ত উত্তেজনা নিয়ে চীনের বিরুদ্ধে বড় ধরনের পদক্ষেপ নিয়েছে ভারত। দেশটির তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে। আর এর মধ্যে রাজ-শুভশ্রীর এই অ্যাওয়ার্ড গ্রহণ অনেকে বাঁকা দৃষ্টিতে দেখছেন। ‘পরিণীতা’ সিনেমাটি বেশ কটি বিভাগে পুরস্কার জিতেছে।

পরিচালক রাজ চক্রবর্তী অ্যাওয়ার্ডের কয়েকটি ছবি পোস্ট করে লিখেন পরিণীতাকে জেতানোর জন্যে সকল দর্শক, বন্ধু এবং জুরি সদস্যদের অনেক অনেক ধন্যবাদ। তানিশা ব্যানার্জি নামে একজন রাজের ফেসবুকে মন্তব্য করেছেন পুরস্কারের জন্য অভিনন্দন। কিন্তু এই পুরস্কারটি না নিলেও পারতেন। পুরস্কার তো অনেক পাবেন। জিৎদা কিন্তু পুরস্কারটি নেননি।

দেবায়ন মন্ডল নামে আরেকজন লিখেছেন এদিকে চীনকে বয়কট করা হচ্ছে, আর আপনারা চাইনিজ অ্যাওয়ার্ড গ্রহণ করছেন। জানি না, আপনাদের কাছে এটাই হয়তো দেশের থেকে বড়। কিন্তু জিৎ একজন অবাঙালি নায়ক, তার কাছে দেশটা অনেক বড়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *