রামেকে করোনা পরীক্ষার জন্য আসা নমুনার বেশিরভাগই পাবনার

ডেস্ক রিপোর্ট : রাজশাহী মেডিক্যাল কলেজে (রামেক) স্থাপিত হয়েছে করোনাভাইরাস শনাক্তের ল্যাব। সেখানে যেসব নমুনা এসেছে তার বেশিরভাগই এসেছে পাবনা থেকে! পাবনা জেলা থেকেই এসেছে ১৯টি নমুনা। বাকি তিনটি রাজশাহীর।

এসব তথ্য জানিয়েছেন, রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও করোনা ল্যাবের ইনচার্জ ডা. সাবেরা গুলনাহার। শনিবার সন্ধ্যায় ডা. সাবেরা গুলহার আরও জানান, ‘এ পর্যন্ত আমরা ২২ জনের নমুনা পেয়েছি।

এগুলো নিয়ে আমরা কাজ করছি।’ তিনি জানিয়েছেন, এখান থেকে পাঠানো নমুনা যাচ্ছে আইইডিসিআরে। সেখান থেকে কেন্দ্রীয়ভাবে জানানো হয় তথ্য, ‘আমরা এ পর্যন্ত সাতজনের নমুনা পরীক্ষা করে ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠিয়েছি।

সেখান থেকে কেন্দ্রীয়ভাবে ফলাফল প্রকাশ করা হচ্ছে। তবে রাজশাহীতে এখনও করোনা আক্রান্ত কোনো রোগী পাওয়া যায়নি।’ সাবেরা গুলনাহার জানিয়েছেন, ল্যাব স্থাপনের পর শুক্রবার তারা কোনো নমুনা পাননি, ‘আমরা শুক্রবার কোনো নমুনা পাইনি।

এর আগের দিন বৃহস্পতিবার দুটি এবং প্রধান দিন গত বুধবার পাঁচজনের নমুনা পেয়েছিলাম। এই ল্যাবে রাজশাহী বিভাগের আট জেলার রোগীদের নমুনা পরীক্ষা করা হচ্ছে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *