রাশিয়ায় একদিনে ভাইরাস আক্রান্ত ১০,৬৩৩

বিদেশ : রাশিয়ায় করোনভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। নতুন আক্রান্তের দিক দিয়ে দেশটি প্রায় প্রতিদিনই ছাপিয়ে যাচ্ছে আগের দিনের রেকর্ড। সোমবার এর হিসেবে ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন আক্রান্ত হয়েছে ১০,৬৩৩ জন। একদিনে যা সর্বোচ্চ।

এ নিয়ে দেশটিতে মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৪,৬৮৬ জনে।আক্রান্তের দিক থেকে রাশিয়া এখন বিশ্বে সপ্তম স্থানে উঠে এসেছে। তবে দেশটিতে করোনাভাইরাসে মৃতের দিকে থেকে যুক্তরাষ্ট্র, ইতালি এবং স্পেনের মতো দেশগুলোর তুলনায় মৃত্যুহার কম।

রোববার রাশিয়ায় নতুন ৫৮ জনের মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২৮০ জনে। রাশিয়ার করোনাভাইরাস ক্রাইসিস সেন্টার তাদের ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে।রাশিয়া এখনও করোনাভাইরাস মহামারীর সবচেয়ে খারাপ পরিস্থিতিটি পেরোয়নি বলে সতর্ক করেছেন মস্কোর মেয়র।

মস্কোর অধিবাসীদের ২ শতাংশেরই করোনাভাইরাস ‘পজিটিভ’ বলে জানান তিনি। কোভিড-১৯ রোগীর সংখ্যা লাফিয়ে বাড়তেই থাকলে হাসপাতালেও অনেক রোগী চিকিৎসা পাবেন না বলে আশঙ্কা করা হচ্ছে। রাশিয়ায় মার্চের শেষ দিক থেকে লকডাউন জারি রয়েছে। ৩০ এপ্রিল এর মেয়াদ শেষের পর দেশজুড়ে তা ১১ মে পর্যন্ত বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন।

এই দিনগুলোতে বাড়িতে খুব কঠোরভাবে সেলফ-আইসোলেশনে থাকার জন্য অধিবাসীদেরকে আহ্বান জানিয়েছেন মস্কোর মেয়র।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *