রুপপুরে কর্মরত দুই রুশ নাগরিকের মৃত্যু

পাবনা প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে নির্মাণাধীন রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত দুই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে। ৪জানুয়ারী (শুক্রবার) দিবাগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ও অপরজন সিড়ি দিয়ে নামার সময় পা ফসকে পরে গিয়ে মৃত্যু হয়েছে বলে জানাগেছে। মৃত দুই রুশ নাগরিক হলেন, চুকিন পাভেল (৫৯) ও টলমাচেফ ভায়াচেস্লাভ (৫০)।
পুলিশ সূত্রে জানা গেছে, চুকিন পাভেল রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের টেস্ট রোসেম নামে একটি প্রতিষ্ঠানে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিলেন। তিনি উপজেলার সাহাপুর ইউনিয়নের নতুনহাট মোড়ে রুপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক এলাকা গ্রিণসিটির একটি কক্ষে থাকতেন। শুক্রবার রাতে তার ফাটের কক্ষে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন দুই সহকর্মী। পরে গ্রিনসিটির ও রুপপুর প্রকল্পসংশি^লষ্ট কর্মকর্তাদের খবর দেয়া হয়। পরে পুলিশ গিয়ে তার মৃতদেহ উদ্ধার করে। অপরদিকে ওইদিন রাতেই আরেকজন রুশ নাগরিক ভায়াচেস্লাভ গ্রিনসিটি আবাসিকের ১২ নম্বর ভবনের একটি কক্ষ থেকে চৌদ্দ তলায় উঠেন। পরে সিঁড়ি দিয়ে নিচে নামার সময় পা ফসকে পরে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে অচেতন অবস্থ্য়া উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। ভায়াচেস্লাভ রুপপুর প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান এসএমইউ-১ ইজ্ঞিনিয়ারিং প্রতিষ্ঠানে ইন্সটলার হিসাবে কর্মরত ছিলেন।
চিকিৎসকদের বরাত দিয়ে রুপপুর পারমানবিক বিদ্যু প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, ধারনা করা হচ্ছে দুইজনের মধ্যে একজন রুশনাগরিক পাভেল হৃদরোগে আক্রান্ত হয়ে ও ভায়াচেস্লাভ সিঁড়ি থেকে পা ফসকে পরে তাদের মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি।
পাবনা ঈশ^রদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে সেখানে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। শ্রক্রবার দিবাগত রাতে এই দুইজন কর্মরত রুশ নাগরিকের মৃত্যু হয়েছে। কি কারনে তাদের মৃত্যু হয়েছে সেটি ময়না তদন্তের পরে জানাযাবে। তাদের দুইজনের মৃতদেহ ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, এর আগেও বিভিন্ন কারনে বেশ কয়েকজন রুপপুর প্রকল্পে কর্মরত রুশ নাগরিকের মত্যৃ হয়েছে। দুইদিনের ব্যাবধানে দুই রুশ নাগরিকের আবারো মৃত্যু হলো। গত শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় বারচেনকো আলেক্সেই নামে একজন ও বুধবার গ্রিনসিটি আবাসিক ভবনের শয়নকক্ষে ঘুমন্ত অবস্থায় শাকিরভ আলেক্সেই নামে একজনের মৃত্যু হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!