রুপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্রে নিউক্লিয়ার ডে দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক : রুপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্রের উদ্যোগে ৩০ নভেম্বর নিউক্লিয়ার ডে পালিত হয়।

এ উপলক্ষে সকাল ৯টায় রুপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্রের অভ্যন্তরে ১নং গেটের পাদদেশে রুপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্রে কর্মরত অবস্থায় নির্মান সামগ্রী মাথার উপর পড়ে নিহত সহকারী ম্যানেজার কাজী তানভীর আহমেদের স্মরণে ১মিনিট নিরবতা পালনের মাধ্যমে পরমানু দিবসের কর্মসূচি শুরু করা হয়। এর পর ব্যবস্থাপনা পরিচালক, এনপিসিবিএল ও রুপপুর পারমানবিক কেন্দ্রের প্রকল্প পরিচালক ড.মোঃ শৌকত আকবর নিউ ক্লিয়ার ডে (পরমানু দিবস) উপলক্ষে স্বাগত বক্তব্য প্রদান করেন। এসময় প্রধান অতিথী বিজ্ঞান ও প্রযুক্তিমন্রী মন্রনালয়ের মন্রী স্থপতি ড.ইয়াফেস উসমান উপস্থিত অন্যান্য সম্মানিত অতিথীবৃন্দ দের সাথে নিয়ে শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করে এক বর্ণাঢ্য র ্যালী পারমানবিক কেন্দ্র থেকে শুরু হয়ে রুপপুর চৌরাস্তা প্রদক্ষিন করে পারমানবিক কেন্দ্রের ট্রেনিং সেন্টারের ২য় তলায় টেকনিক্যাল সে উপস্থিত হন।
এসময় উপস্থিত ছিলেন-
বায়েক এর চেয়ারম্যান প্রফেসর ড.মোঃ সানোয়ার হোসাইন, প্রকল্প ইনচার্জ মোঃ রুহুল কুদ্দুস টুটুল, প্রকল্পের প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা ড. অলোকচক্রবর্তী, রাশিয়ান ঠিকাদারী প্রতিষ্ঠানের ভাইস প্রেসিডেন্ট এলেক্ষী ডেইরী,উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফিরোজ কবির।

এ ছাড়াও পারমানবিকের সকল ঠিকাদারী প্রতিষ্ঠানের শতাধিক রাশিয়ান কর্মকর্তা,কর্মচারী,বাঙ্গালী বিজ্ঞানী, কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।

দিনব্যাপী অনুষ্ঠানে বিকেলে দেশীয় খেলাধূলা ও সন্ধায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোমুগ্ধকর সঙ্গিত পরিবেশন করা হবে এবং শেষে ডিনার পরিবেশিত হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *