রুপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থা নির্মাণ প্রকল্পের উদ্বোধন

পাবনা প্রতিনিধি : রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থা (পিপিএস) নির্মাণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।
বুধবার দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান প্রধান অতিথি হিসেবে  সুইচ চেপে ও বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন।
এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার জাহান, রোসাটমের বৈদেশিক প্রকল্প প্রধান রুসলান বাইচুরিন, পাবনা-৪ আসনের সাংসদ নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-সিরাজগঞ্জ আসনের সংরক্ষিত আসনের সাংসদ নাদিরা ইয়াসমিন জলি, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর, সামরিক কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, আগামী ১০০ বছরের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় রেখে বহুস্তরের নিরাপত্তা বলয় নির্মানের মাধ্যমে নিরাপদ ও সুরক্ষিত বিদ্যুৎ উৎপাদনে সহায়ক পরিবেশ নিশ্চিত করাই এ প্রকল্পের উদ্দ্যেশ্য।
পরে প্রকল্পের উদ্দ্যেশ্য নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে, পারমানবিক নিরাপত্তা ও ভৌত সুরক্ষা ব্যবস্থা সেলে, বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় রাশান ফেডারেশন কর্তৃক প্রকল্পটির নির্মাণ করা হচ্ছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *