রুপপুর প্রকল্পের লোহা চুরির চেষ্টার অভিযোগের প্রতিবাদে বিক্ষোভ; সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : রুপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প থেকে এমপি পুত্রের নেতৃত্বে পাঁচ ট্রাক লোহা চুরির চেষ্টা ধরিয়ে দেয়ায় পিটিয়ে জখম সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন হয়েছে।
বুধবার (১০ ফেব্রুয়ারি) রাতে ঈশ্বরদী ফুড গার্ডেন পার্টি সেন্টারে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাবনা-৪ আসনের এমপি আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাসের  ছেলে দোলন বিশ্বাস।
সংবাদ সম্মেলনে প্রকাশিত সংবাদকে মিথ্যা ও কাল্পনিক দাবি করে তিনি বলেন, আমার পিতার দীর্ঘদিনের অর্জিত রাজনৈতিক ত্যাগ, ও সম্মানকে ভুলুন্ঠিত করার জন্য এ ধরনের মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে। রাজনৈতিকভাবে হীন উদ্দেশ্য চরিতার্থ করার অভিপ্রায়ে কেপিআইভুক্ত অতি গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানকে জড়িয়ে সাংবাদিকদের মিথ্যা তথ্য পরিবেশন করে সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছে।
দোলন বিশ্বাস তার বক্তব্যে আরো দাবি করেন, মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে নতুনহাট এলাকায় রুপপুর প্রকল্পের সাব ঠিকাদারি প্রতিষ্ঠান বাংলা পাওয়ার সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক সোহেল রানাকে পিটিয়ে আহত করার খবর ভিত্তিহীন। তিনি বলেন, রুপপুর প্রকল্পে সেনাবাহিনী, বিজিবি, পুলিশসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন। স্পর্শকাতর এই প্রতিষ্ঠান থেকে পাঁচ ট্রাক লোহা চুরির অপচেষ্টার ঘটনা মিথ্যার প্রলেপ ছাড়া কিছুই নয়।
সংবাদ সম্মেলনে পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত মেয়র ইছাহক আলী মালিথা, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মুরাদ মালিথা, শ্রমিকলীগ নেতা জাহিদুর রহমান জাহিদ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে দোলন বিশ্বাসকে জড়িয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে বুধবার রাতে বিক্ষোভ মিছিল করে ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ সহযোগি অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
উল্লেখ্য, রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প এলাকা থেকে প্রকেল্পর কাজে ব্যবহৃত পাঁচ ট্রাক লোহা চুরি চেষ্টার খবর সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়ে দেয়ায় মঙ্গলবার প্রকল্পের সাব ঠিকাদারি প্রতিষ্ঠান বাংলা পাওয়ার সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক সোহেল রানাকে পিটিয়ে আহত করা হয়। পাবনা-৪ আসনের এমপি পুত্র দোলন বিশ্বাসের নেতৃত্বে তাকে মারধর করা হয় বলে অভিযোগ ওঠে। এ বিষয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে দোলন বিশ্বাসকে জড়িয়ে সংবাদ প্রকাশিত হয়।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *