রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালায় পিন্টু

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের মোকারামপুর গ্রামের আজমত সরকারের পুত্র পিন্টু রেলপাতের উপর দিয়ে দির্ঘ পথ বাইসাইকেল চালাতে পারেন। পিন্টুর রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা এখন সাধন থেকে সাধ্যে এসে পৌঁচেছে। পিন্টুর রেলপাতের উপর বাইসাইকেল চালনা দেখতে দুরদুরান্ত থেকে উৎসুক মানুষেরা এসে ভিড় জমায়।

জানা গেছে, দির্ঘ দিন পূর্বে টেলিভিশনে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে রেলপাতের উপর বাইসাইকেল চালনা দেখে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার সখ চাপে পিন্টুর। সেই থেকে সে সাধন করতে থাকে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার। রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা এখন সাধন থেকে তার সাধ্যের মধ্যে এসে পৌঁচেছে। প্রথমে পিন্টু একা রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালাতো। এরপর বাইসাইকেলের পেছনে একজনকে নিয়ে রেলপাতের উপর দিয়ে চালনা শুরু করেন। বর্তমানে পিন্টু নিজে একটি বাইসাইকেল চালায় সেই সাইকেলের পেছনে একজন এবং অপর একটি বাইসাইকেল অন্য রেলপাতের উপর দিয়ে হাত দিয়ে ধরে নিয়ে যায়। সেই বাইসাইকেলের পেছনে অপর একজনকে নিয়ে চালাতে পারে। রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা এবং অপর যাত্রীদের নিয়ে যাওয়া এমন দৃশ্য হয়তো এই প্রথম।

পিন্টু বলেন, দির্ঘ দিন পূর্বে টেলিভিশনে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনা দেখে রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার সখ চাপে। সেই দিনের পর রেলপাতের উপর দিয়ে বাইসাইকেল চালনার চেষ্টা করতে থাকি। বেশ কিছু দিন চেষ্টার পর আয়ত্বে এনে ফেলি। রেলপাতের উপর দিয়ে আমার বাইসাইকেল চালনার দৃশ্য ইতোমধ্যে বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয়েছে। আগামিতে রেলপাতের উপর দিয়ে মোটরসাইকেল চালাতে চাই। মানুষদের নতুন কিছু উপহার দেওয়ার জন্য আমার এই প্রয়াস। উৎসাহ পেলে নতুন কিছু করে দেখাতে পারবো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *