লকডাউনে ১৫০০ কিমি হেঁটে বাড়ি ফিরে মারা গেলেন শ্রমিক

বিদেশ : লকডাউনে দেশ। কোনো গাড়ি চলছে না। কাজ নেই। শ্রমিকরা বসে আছে। এ অবস্থায় ৩৫ বছর বয়সী এক শ্রমিক ১৫ দিন হেঁটে ভারতের মুম্বাইয়ের ভাসাই থেকে উত্তরপ্রদেশের শ্রাবস্তীতে বাড়ি ফেরেন।

প্রায় ১৫০০ কিমি দূরে নিজের গ্রামে সোমবার পৌঁছান তিনি। এরপর তাকে কোয়ারেন্টাইনে নেয়া হয়। কিন্তু সেখানে ঘণ্টা-পাঁচেকের মধ্যে তিনি মারা যান। তার নাম ইনসাফ আলি। ভারতীয় গণমাধ্যমে বলা হয়, ইনসাফ আলি বাড়ি পৌঁছার পর মালহিপুর থানার অন্তর্গত মাঠখানওয়ার কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয় তাকে।

সেখানেই ঘণ্টা পাঁচেক পর তার মৃত্যু হয়। মূলত ডিহাইড্রেশনের (পানিশূন্যতা) কারণে তার মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসকরা। স্ত্রী ও ৬ বছরের ছেলে রয়েছে আলির। শ্রাবস্তীর পুলিশসুপার অনুপ কুমার জানান, ‘ সোমবার সকাল ৭টায় পৌঁছনোর পর প্রাথমিক কিছু পরীক্ষা করিয়ে তাকে কোয়ারেন্টাইন সেন্টারে নেয়া হয়। নাস্তা করে বিশ্রাম নিচ্ছিলেন আলি।

তবে পাঁচ ঘণ্টা পর তার পেটে ব্যথা শুরু হয়। তিনবার বমিও করেন। ডাক্তারকে ডাকার আগেই তিনি অচেতন হয়ে পড়েন। মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা এপি ভার্গভ জানান, বেলা সাড়ে ১১টায় তাদের জানানো হয়, কোয়ারেন্টাইন সেন্টারে একজনের মৃত্যু হয়েছে।

তার নমুনা নিয়ে কোভিড-১৯ পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট হাতে পাওয়ার পরই তার মরদেহ ময়নাতদন্ত করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *