লকডাউন চাটমোহরে ইচ্ছেমতো চলাচল করছে মানুষ

নিজস্ব প্রতিবেদক, চাটমোহর : পাবনার চাটমোহরে করোনা রোগি সনাক্ত হওয়ার পর করোনা ভাইরাস (কোভিড ১৯) সংক্রমণ মোকাবেলায় প্রশাসন বৃস্পতিবার রাতে গোটা উপজেলা লকডাউন করে দিয়েছে। মাইকিং করে সকল যানবাহন চলাচল বন্ধ করাসহ সবাইকে ঘরে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রশাসন নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। সবকিছু চলছে আগর মতোই। প্রতিদিন ভোর থেকেই অসংখ্য অটোভ্যান,নসিমন,করিমন রাস্তায় নামছে। বেরিয়ে আসছে মানুষজন। হাট-বাজারে ভীড় আগের মতোই। সামাজিক দুরত্ব মানা হচ্ছে না।

শনিবার চাটমোহর পুরাতন বাজার পরিদর্শন করে দেখা গেল,কোন সামাজিক দুরত্বই মানা হচ্ছে না। বিডি ক্লিন নামের একটি সংগঠণের কর্মীরা বাজারে ঢোকার বিভিন্ন পথে অবস্থান নিয়ে বাজারে আসা ব্যক্তিদের নিয়ন্ত্রণ করছে। তাদের দ্বারা হয়রানীর শিকার হচ্ছেন সাধারণ মানুষ। উপজেলার হরিপুর,কাটাখালী,ছাইকোলাসহ বিভিন্ন স্থানে রাতে হাট বসানো হয়েছিলো। এসকল হাটে দূর দুরান্ত থেকে শত শত মানুষ সমবেত হয়েছে।

এদিকে,মালামাল পরিবহণের নামে যাত্রী বহন করা হচ্ছে বিভিন্ন যানবাহনে। মোটর সাইকেল নিয়ন্ত্রণের কোন পদক্ষেপ নেই। দু’চারটে মোটর সাইকেল আটক করে পুলিশ কিছু টাকা নিয়ে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে। কোন কিছুর তোয়াক্কাই যেন কেউ করছে না।

ঢাকা,নারায়নগঞ্জ,খুলনাসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিনিয়ত মানুষ আসছে চাটমোহরে। শুক্রবার রাতেও চাটমোহর পৌর এলাকাতেই অন্ততঃ ১০ জন এসেছেন ঢাকা থেকে। প্রশাসনকে এলাকাবাসী জানিয়েও কোন ফল পাচ্ছে না। এ কারণে পাড়ায়,মহল্লায় স্থানীয় বাঁশ ফেলে লকডাউন করছে। সৃষ্টি করা হচ্ছে প্রতিবন্ধকতা। সাধারণ মানুষ শিকার হচ্ছে হয়রানীর। সহজে কেউ পাড়া বা মহল্লায় ঢুবতে না পাড়ায় মাদকসেবীদের আড্ডা চলছে নির্বিঘ্ন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *