লন্ডন থেকে ফিরে কোয়ারেন্টিনে সাঙ্গাকারা

স্পোর্টস: করোনাভাইরাস সচেতনতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় কুমার সাঙ্গাকারা। নিয়ম-নিদের্শনা মেনে চলার অনুরোধ করে যাচ্ছেন নিয়মিতই। উদাহরণ তৈরি করলেন নিজেকে দিয়ে। লন্ডন থেকে ফেরার পর নিজেকে কোয়ারেন্টিনে রেখেছেন এই লঙ্কান কিংবদন্তি।

বিদেশ থেকে সম্প্রতি যারা শ্রীলঙ্কায় ফিরেছেন, তাদের অনেকেই নিয়ম মেনে পুলিশের কাছে নিবন্ধন করছেন না এবং নিদের্শনা মেনে চলছেন না বলে নিয়মিত খবর বের হচ্ছে লঙ্কান গণমাধ্যমে।

করোনাভাইরাসের উপসর্গ আছে, এমন অন্তত তিন জন কর্তৃপক্ষের কাছে লুকানোর চেষ্টা করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে। উপসর্গ লুকিয়ে রাখার এই প্রবণতা নিয়ে লঙ্কান সরকারও ভীষণ উদ্বিগ্ন। নাগরিকদের কাছে ক্রমাগত তারা অনুরোধ জানাচ্ছেন সহযোগিতার জন্য। দেশের মানুষদের আগ্রহী করে তুলতেই নিজের কোয়ারেন্টিনে থাকার কথা স্থানীয় একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন সাঙ্গাকারা।

“আমার কোনো উপসর্গ বা কোনো ধরনের লক্ষণ নেই। তারপরও আমি সরকারি নির্দেশনা মেনে চলছি। এক সপ্তাহের বেশি হলো, আমি লন্ডন থেকে ফিরেছি।

শুরুতেই খবরে যেটি আমার চোখে পড়েছে তা হলো, গত ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত যারা বাইরে থেকে এসেছেন, তারা যেন পুলিশের কাছে নিবন্ধন করেন ও স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকেন। আমি কোয়ারেন্টিনে আছি, পুলিশের কাছে নিবন্ধনও করেছি।”

সাঙ্গাকারার পাশাপাশি তার কাছের বন্ধু মাহেলা জয়াবর্ধনে, আরও অনেক বর্তমান ও সাবেক ক্রিকেটার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন নিয়ম মানতে। ভাইরাসের বিস্তার এড়াতে শুক্রবার বিকেল থেকে কারফিউ চলছে শ্রীলঙ্কায়।

রোববার বিকেল পর্যন্ত শ্রীলঙ্কায় ৭৮ জন করোনাভাইরাস আক্রান্তের খবর পাওয়া গেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *