শতভাগ শিশু টিকাদানের আওতায় ভাঙ্গুড়া উপজেলা

নিজস্ব প্রতিবেদক : শূন্য থেকে দুই বছর বয়সী শতভাগ শিশু ইপিআই কর্মসূচির আওতায় এসেছে পাবনার ভাঙ্গুড়া উপজেলা। উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১২২টি স্থায়ী ও ১ হাজার ৭২৭টি অস্থায়ী টিকা কেন্দ্রের মাধ্যমে ৭ হাজার ১৮২ শিশুকে টিকা দেয়া হয়।

বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আয়োজিত ‘ইপিআই মডেল উপজেলা কার্যক্রম-সকল শিশুর পূর্ণ টিকাপ্রাপ্তি নিশ্চিতকরণ’ ডিসিমিনেশন মিটিংয়ে স্বাস্থ্য বিভাগের রাজশাহী বিভাগীয় পরিচালক ডাঃ গোপেন্দ্রনাথ আচার্য্য এ ঘোষণা দেন।

এর মাধ্যমে ‘ইপিআই মডেল উপজেলা কার্যক্রম-সকল শিশুর পূর্ণ টিকাপ্রাপ্তি নিশ্চিতকরণ’ কার্যক্রমে ভাঙ্গুড়া উপজেলা দেশের সপ্তম এবং পাবনা জেলার মধ্যে প্রথম উপজেলার তালিকায় স্থান পেল।

এ সময় গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, ২০১৭ সালের জানুয়ারি মাস থেকে ২০১৯ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত এ উপজেলায় জন্মগ্রহণ করা ৭ হাজার ১৮২ শিশুকে টিকা প্রদান করে ইপিআই এর স্বাস্থ্যকর্মীরা। সরকারিভাবে এসব শিশুর পূর্ণ তালিকা রাখতে এটি ডাটাবেজ তৈরি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা খানমের সভাপতিত্বে ডিসিমিনেশন মিটিংয়ে আরও বক্তব্য রাখেন, পাবনা জেলার সিভিল সার্জন ডাঃ মেহেদী হাসান, ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *