শিক্ষার মানোন্নয়নে নজর দেওয়ার সময় এসেছে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এখন সময় এসেছে শিক্ষার মানোন্নয়নের দিকে নজর দেওয়ার। শিক্ষায় সবচেয়ে বেশি বিনিয়োগ করতে হবে। একই সঙ্গে শিক্ষকদের গবেষণায় আরও মনোযোগী হতে হবে।

শুক্রবার রাজশাহী কলেজের এইচএসসি অ্যালামনাইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এর আগে সকাল ৯টার দিকে কলেজের রবীন্দ্র-নজরুল চত্বর থেকে ঢাক-ঢোল, তবলা আর গানের তালে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি মহানগরীর সোনাদীঘি মোড়, জিরোপয়েন্ট, আলুপট্টিসহ বিভিন্ন সড়ক হয়ে আবারও রাজশাহী কলেজ মাঠে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় রাজশাহী কলেজ এইচএসসি অ্যালামনাই পুনর্মিলনীর আহ্বায়ক ও কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-৪ আসনের এমপি আবদুল কুদ্দুস, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের এমপি আদিবা আনজুম মিতা, সিনিয়র অ্যালামনাস ব্যাচ ১৯৪৭ এর ডা. এসএএ বারীসহ রেজিস্ট্রেশনকারীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া আয়োজনে ১৯৪৭ সাল থেকে শুরু করে প্রায় ৯ হাজার অ্যালামনাই সদস্য অংশ নেন। পরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় কলেজ অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, রাজশাহী কলেজে এলে মুগ্ধ হবে না এমন লোক খুঁজে পাওয়া যাবে না।

ভাষা আন্দোলনের প্রথম মিছিল এই কলেজে হয়েছিলো, এখানে শহীদ মিনারও হয়েছিলো। শিক্ষার মানোন্নয়নে কাজ করছি। আমরা দেশের ১৩টি শতবর্ষী সরকারি কলেজকে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলতে চাই।

দুই দিনের এ অনুষ্ঠানে থাকছে আলোচনা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক সন্ধ্যা, আতশবাজিসহ নানান আয়োজন।

কলেজের প্রশাসনিক ভবনের আদলে তৈরি করা হয়েছে বিশালাকার মঞ্চ। রাতে এই মঞ্চ মাতাবেন জনপ্রিয় ব্যান্ড তারকা জেমস। এ ছাড়া আসবে ব্যান্ড দল চিরকুট। গাইবেন স্থানীয় শিল্পীরাও।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *