শীতে গোছল করতে না চাইলে

স্পোর্টস: মাত্র দুটি প্রসাধনী ব্যবহার করে ঠা-ায় গায়ে পানি না ঢেলেও সতেজ থাকা সম্ভব। অনেকেই শীতের সময় গায়ে পানি ঢালতে চান না। তাছাড়া ভ্রমণ বা অসুস্থতার কারণেও গোসল করা সম্ভব হয় না। পানি না ধরেও দুটি প্রসাধনী ব্যবহারে সতেজ থাকা যেতে পারে।
জীবনযাপন-বিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে শীতের সময় গোছল না করেও সতেজ থাকার পন্থাগুলো এখানে দেওয়া হল।
ড্রাই শ্যাম্পু: চুলের অন্যতম সমস্যা হল তৈলাক্ততা এবং এই সমস্যা থেকে বাঁচতে তিন চার দিন পর পর শ্যাম্পু করতে হয়। শীতে এই সমস্যা থেকে রক্ষা পেতে শুষ্ক শ্যাম্পু ব্যবহার করা যেতে পারে। এটা পানি ছাড়াই ব্যবহার করা যায়।
এই শ্যাম্পু পাউডারের মতো যা ভুট্টা ও ধান থেকে তৈরি যা মাথার ত্বকের তৈলাক্তভাব শুষে নেয়। এই শ্যাম্পু মাথায় স্প্রে করেই চুল সতেজ ও ঝলমলে দেখানো সম্ভব।
বাথ ওয়াইপ্স: ভ্রমণে থাকলে বা অসুস্থ হলে গোসল করা সম্ভব নাও হতে পারে। সেক্ষেত্রে সজীব থাকতে গোসলের পরিবর্তে বডি ওয়াইপ্স ব্যবহার করা যেতে পারে।
এই ধরনের ওয়াইপ্সে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান থাকে যা সহজেই জীবাণূর বিরুদ্ধে কাজ করে এবং সতেজ অন্যভূতি দেয়। এছাড়াও এতে আছে সুগন্ধি যা ত্বককে মসৃণ রাখে।
সবচেয়ে বড় সুবিধা হল এটা ব্যবহারের জন্য গোছলখানায় যাওয়ার দরকার নেই। ঘরের মধ্যেই আরামছে ব্যবহার করা যায়।
ছবি: রয়টার্স।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *