শেষ রক্ষা হলো না পাকিস্তানের

স্পোর্টস: সিরিজ বাঁচাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় ছাড়া বিকল্প ছিল না পাকিস্তানের। সেটি করতে ক্যারিয়ার সেরা ৯৯ রানের ইনিংসও খেলেছিলেন মোহাম্মদ হাফিজ। তাতেও শেষ রক্ষা হয়নি। হ্যামিল্টনে দ্বিতীয় টি-টোয়েন্টি ৯ উইকেটে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। গত ম্যাচের মতো এই ম্যাচেও পাকিস্তানের টপ অর্ডার ছিল ব্যর্থ।

৫৬ রানে বিদায় নিয়েছেন ৪জন। অবশ্য অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ এক প্রান্তে ঝড় না তুললে স্কোরবোর্ড বড্ড বিবর্ণই লাগতো। কারণ বাকিরা ইনিংস লম্বা করতে পারেননি মোটেও। সেখানে ৫৭ বলে ক্যারিয়ার সেরা ৯৯ রানের হার না মানা এক ইনিংস খেলেছেন হাফিজ। যা ছিল ১০টি চার ও ৫টি ছয়ে সাজানো। তাতে ৬ উইকেটে ১৬৩ রান জমা হয় সফরকারীদের স্কোর বোর্ডে। ২১ রানে ৪ উইকেট নিয়েছেন এই ম্যাচে ফেরা পেসার টিম সাউদি।

ম্যাচসেরাও হয়েছেন তিনি। তাতেও নিউজিল্যান্ডকে রোখা যায়নি। কারণ বোলিংয়ে কোনও প্রভাবই বিস্তার করতে পারেনি পাকিস্তান। উল্টো দিকে অধিনায়ক কেন উইলিয়ামসনসহ আরও কিছু তারকা ফেরায় বেশ উজ্জ্বীবিত-ই দেখা গেছে কিউইদের। মাঠে যার প্রমাণও মিলেছে। কন্যাসন্তান জন্মের পর এই ম্যাচে ফিরেই দলের জয়ে ভূমিকা রেখেছেন কিউইদের নিয়মিত অধিনায়ক।

৩৫ রানে মার্টিন গাপটিল ফেরার পর পাকিস্তানি বোলারদের ওপর ঝড় বইয়েছেন টিম সেইফার্ট ও কেন। সবচেয়ে বেশি আগ্রাসী ছিলন সেইফার্ট। ৬৩ বলে অপরাজিত ছিলেন ৮৪ রানে। ইনিংসটি ছিল ৮টি চার ও ৩ ছয়ে সাজানো।

৪২ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন কেন। তার ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছয়। এ দুজনের ১২৯ রানের জুটিতেই ১ উইকেট হারিয়ে ১৯.২ ওভারে জয় নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *