সংকটময় সময়ে চলচ্চিত্র পাড়ায় আশার আলো

বিনোদন: মার্চের শুরুর দিকে দেশে করোনার প্রকোপ শুরু হয়। করোনা সংক্রমণের মাত্রা দিনে দিনে বেড়ে যাওয়ায় দেশের অফিস-আদালত থেকে শুরু করে নাটক-সিনেমার শুটিংও বন্ধ রাখা হয়। নতুন সিনেমার কাজ বা নতুন চলচ্চিত্রের নিবন্ধনও বন্ধ ছিল। গতমাসে লকডাউন তুলে নিয়ে চলচ্চিত্রের কার্যক্রম শুরু অনুমতি দেয় সরকার।

করোনার এই সংকটময় সময় চলচ্চিত্র পাড়ায় আশার আলো দেখা যায়। এরইমধ্যে পাঁচটি সিনেমার নাম নিবন্ধন করা হয়। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড নির্মাণ করছেন ‘কোভিড-নাইন্টিন ইন বাংলাদেশ’ নামের সিনেমা। এতে জুটি বেঁধে অভিনয় করছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও চিত্রনায়িকা অধরা খান।

এরইমধ্যে প্রথম লটের কাজ সম্পন্ন করে সিনেমটি। এছাড়া নির্মাতা শাহীন সুমন ‘লকডাউন’, কমল সরকার ‘লকডাউন ঢাকা’, মোস্তাফিজুর রহমান বাবু ‘সবুজ ছায়া’, মো. দ্বীন ইসলাম ‘চরিত্র’ শিরোনামের সিনেমার নাম নিবন্ধন করা হয় বলে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানান। তবে এসব সিনেমার শুটিং এখনই শুরু হচ্ছে না।

করোনার পরিস্থিতি স্বাভাবিক না হলে কেউই সিনেমার শুটিং করবেন না বলে খোঁজ নিয়ে জানা যায়্। করোনা শুরু আগে কবরী ‘এই তুমি সেই তুমি’ ও মালেক আফসারি ‘টেনশন’ নামের সিনেমার নাম নিবন্ধন করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *