সন্ত্রাস ও জঙ্গীবাদ ফেলে স্বাভাবিক জীবনে ফিরে যেতে চাইলে সরকার তার জন্য সুযোগ সৃষ্টি করছে : টুকু এমপি

পাবনা প্রতিনিধি : স্বরাষ্ট্র মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এড. শামসুল হক টুকু এমপি বলেছেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ ফেলে যেই স্বাভাবিক জীবনে ফিরে যেতে চাইবে সরকার তার জন্য সুযোগ সৃষ্টি করেছে। কিন্তু কোন অন্যায় কাজে জড়িত থাকলে তার আর কোন রেহাই নাই।
আজ দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
টুকু আরো বলেন, “আত্মসমর্পণের পর আত্মনির্ভরশীল করতে সরকারিভাবে তাদেরকে আর্থিক প্রণোদনাসহ পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। আবারও তারা অপরাধে যুক্ত হচ্ছে কিনা, সে ব্যাপারেও নজরদারি থাকবে। সরকারের স্বক্ষমতা অনুযায়ী স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাওয়া এসব মানুষদের সহযোগিতা করা হবে।
৯ এপ্রিলের চরমপন্থিদের আত্মসমর্পন অনুষ্ঠান সফল করতে গণমাধ্যমকর্মীসহ সকলের সহযোগিতা কামনা করেন শামসুল হক টুকু। সংবাদ সম্মেলনে প্রবীণ সাংবাদিক আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাবের সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন সহ অনেকে উপস্থিত ছিলেন।
স্বাভাবিক জীবনে ফেরার ঘোষণা দিয়ে আত্মসমর্পণের সিদ্ধান্ত নিয়েছে পাবনাসহ উত্তর ও দক্ষিণবঙ্গের ১৫ জেলার ছয় শতাধিক চরমপন্থী সদস্য। ৯ এপ্রিল বিকালে পাবনার শহীদ অ্যাডভোকেট আমিনউদ্দিন স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারীর কাছে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ আত্মসমর্পণ করবেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *