সবার প্রিয় মুখ চাটমোহরের বারু দা আর নেই

নিজস্ব প্রতিবেদক : না ফেরার দেশে চলে গেলেন পাবনার চাটমোহরের পত্রিকা এজেন্ট সবার প্রিয় মুখ উপেন্দ্রনাথ কুন্ডু বারু ওরফে বারু দা (৭০)। শুক্রবার দিবাগত রাত দু’টার দিকে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যান।

তিনি পৌর শহরের নতুন বাজার এলাকার মৃত মনীন্দ্রনাথ কুন্ডুর ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার দুপুর দেড়টায় চাটমোহর মহাশ্মশানে তার অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

উপেন্দ্রনাথ কুন্ডু বারু ষাটের দশকে পত্রিকার ব্যবসা শুরু করেন। একসময়ে তিনি কলকাতাতেও পত্রিকা বিক্রি করতেন। তিনি ছিলেন একাধারে পত্রিকার এজেন্ট, সেইসাথে নিজ হাতে পত্রিকা বিলি করার কাজটাও করতেন। জাতীয় প্রায় সবগুলো পত্রিকার এজেন্ট ছিলেন তিনি। প্রায় ৫৫ বছর তিনি পত্রিকা ব্যবসার সাথে যুক্ত ছিলেন। মৃত্যুর আগেরদিন পর্যন্ত তিনি পাঠকের হাতে পত্রিকা তুলে দিয়েছেন। তিনি চাটমোহর থেকে টেবুনিয়ায় যাতায়াত মিলিয়ে প্রায় ৫০ কিলোমিটার একটি পুরোনো বাইসাইকেল চালিয়ে পত্রিকা সরবরাহ করতেন পাঠকের দ্বারে দ্বারে।

এদিকে, বারু দা’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন চাটমোহর উপজেলা চেয়ারম্যান আবদুল হামিদ মাস্টার, পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, সাধারণ সম্পাদক সঞ্জিত সাহা কিংশুক প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *