সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেন ক্যাসিয়াস

স্পোর্টস: স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি পদে নির্বাচনের দৌঁড় থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন দেশটিকে বিশ্বকাপ শিরোপা এনে দেয়া দলের অধিনায়ক ইকার ক্যাসিয়াস। করোনা সংকটের কারণে এই নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সড়ে দাঁড়িয়েছেন বলে জানিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোর্তোর এই গোলরক্ষক লিখেছেন, আমি আপনাদের অবগত করতে চাই যে, আমি আসন্ন আরএইএফ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের দেশ এই মুহুর্তে সামাজিক, অর্থনৈতিক এবং স্বাস্থ্যসংক্রান্ত সংকটের মধ্যে রয়েছে। তাই ফেডারেশনের সভাপতি নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয়ার কথা জানান ৩৯ বছর বয়সি এই ফুটবল তারকা।

কোভিড -১৯ ভাইরাসের শিকার হয়ে স্পেনে ২৭ হাজারেরও বেশী নাগরিক মারা গেছেন। তাই এই নির্বাচনকে তিনি দ্বিতীয় স্থানে নামিয়ে এনেছেন। ২০১০ সালে স্পেনকে প্রথম বিশ্বকাপ ফুটবলের শিরোপা এনে দেয়া অধিনায়ক ক্যাসিয়াস গত ফেব্রুয়ারিতে স্প্যানিশ ফেডারেশনের সভাপতি পদে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেন।

তার এই পিছু হাঁটার ফলে ১৭ আগস্টের নির্বাচনে রুবিয়ালেসের পথটি অনেকটাই পরিস্কার হয়ে গেল। স্পেন জাতীয় দলের হয়ে এ পর্যন্ত ১৬৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ক্যাসিয়াস। তার নেতৃত্বে স্প্যানিশ ফুটবল দল জয় করেছে ২০০৮ ও ২০১২ ইউরো ফুটবলেরও শিরোপা। দেশটির জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে তিনি অংশ নিয়েছেন ৭০০ টিরও বেশী ম্যাচ। ২০১৫ সালে পোর্তোতে যোগ দেয়ার আগে ওই ক্লাবকে তিনি এনে দিয়েছেন ৫টি লা লীগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা।

২০০৮সাল থেকে ২০১২ পর্যন্ত টানা ৫ বছর ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশে স্থান পাওয়া এই ফুটবল তারকা ২০১৯ সালের মে মাসে অনুশীলন করার সময় হৃদরোগে আক্রান্ত হয়েছিল। এরপর থেকে আর প্রতিদ্বন্দ্বিতামুলক কোন খেলায় অংশ নেনি ক্যাসিয়াস।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *