সরকারের ‘একলা চলো নীতি’ পুরোপুরিভাবে উদ্দেশ্য প্রণোদিত: ফখরুল

এফএনএস: করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই পরিস্থিতিতে সরকারের ‘একলা চলো নীতি’ পুরোপুরিভাবে উদ্দেশ্যপ্রণোদিত বলেও অভিযোগ করেছেন তিনি।

সোমবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল এ অভিযোগ করেন। বর্তমান পরিস্থিতিতে কৃষকদের পাশে দাঁড়াতে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী কৃষক দলের কর্মসূচি ঘোষণা করতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়। কর্মসূচি ঘোষণা করেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, সরকারের একলা চলো নীতি পুরোপুরিভাবে উদ্দেশ্যপ্রণোদিত। ৭৭ হাজার কোটি টাকা ব্যাংক ঋণ দেয়া হবে, কোনো ইনসেনটিভ না। এটা কিন্তু একটা কৌশল। যে কৌশলে আপনি খুনোখুনিও হচ্ছে দেখছেন। এক ব্যাংকের ডিরেক্টর আরেক ব্যাংকের ডিরেক্টরকে ধরে নিয়ে আসছে বাসায়, তাকে বন্দুক ধরছে।

তারা আবার এয়ার অ্যাম্বুলেন্সে করে দেশ থেকে চলেও যাচ্ছে। হোয়্যার ইজ গভর্নমেন্ট, সরকার কোথায়? আজকে এই কারণে পরিস্থিতি এত ভয়াবহ পরিণতির দিকে যাচ্ছে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দিকে ইঙ্গিত করে ফখরুল বলেন, কিছু বললেই তো বলে যে আমরা উসকানি দেয়ার চেষ্টা করছি, আমরা সমালোচনা করছি।

একজন তো প্রায় বলেন যে, বিষোদগার করবেন না। আ রে বিষোদগার করে আপনারা যে অবৈধভাবে সরকার দখল করে আছেন সেটা তো বলছি না। আমরা বলছি যে, আপনারা ব্যর্থ হয়েছেন, এটা পারছেন না করতে, এই জিনিসটা করা উচিত ছিল। এই জিনিসগুলোই আমরা বারবার করে বলছি। কিন্তু ওই যে, কানে দিয়েছি তুলো। যা খুশি বলেন আমাদের কিছু যায় আসে না। আমরা তো আছি। আমি বলি, থাকে না।

জনগণের চাহিদা যদি পূরণ করা না যায়, জনগণের আশা-আকাক্সক্ষা যদি পূরণ না করা যায়, আর যদি ভয়াবহ দুর্যোগ নেমে আসে তাহলে কিন্তু থাকে না, চিরকাল থাকে না। সংবাদ সম্মেলনের শুরুতে প্রয়াত শিল্পপতি আবদুল মোনেম, টেলিভিশন ব্যক্তিত্ব মোস্তফা কামাল সৈয়দ, শিক্ষাবিদ আবদুল কাদের ভুঁইয়াসহ করোনাভাইরাসে মারা যাওয়া ব্যক্তিদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ফখরুল।

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, তার স্ত্রী শিরিন পারভিন হক, ছেলে বারিশ হাসান চৌধুরী, প্রবীণ আইনজীবী আবদুর রেজ্জাক খান ও তার স্ত্রী এবং গণমাধ্যমের সাংবাদিক ও চিকিৎসকদের আশু রোগমুক্তি কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজউদ্দিন নসু, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, সদস্য মেহেদী হাসান পলাশ, অধ্যাপক শামসুর রহমান শামস, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *