সাঁথিয়ার যুদ্ধকালীন কমান্ডার সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিনের ইন্তেকাল

জালাল উদ্দিন সাঁথিয়া (পাবনা) : পাবনার সাঁথিয়া উপজেলার তিন বারের সাবেক উপজেলার চেয়ারম্যান, যুদ্ধকালীন কমান্ডার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, পাবনা জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাঁথিয়া ফাউন্ডেশনের সভাপতি, প্রবীন রাজনীতিক সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আলহাজ¦ নিজাম উাদ্দন (৭০) শনিবার দিবাগত রাত ১১.৪৫ মিনিটে সাঁথিয়া পৌরসভার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহী —–রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ছেলে, ২ মেয়ে আত্মীয় স্বজনসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। বিশিষ্ট এ রাজনীতিবিদ ১৯৫০ সালের ৩ জুলাই সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের গোপালপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি মিষ্টিভাষী নিরহংকার ছিলেন।।

দীর্ঘদিন তিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন এবং সাঁথিয়া থানার যুদ্ধকালীন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। নিজাম উদ্দিন সাধারণ মানুষের ভালবাসা নিয়ে বারবার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬৮ পাবনা-১(সাঁথিয়া-বেড়া) আসন থেকে আওয়ামীলীগের এমপি প্রার্থীর মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

তিনি সাঁথিয়া পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, নিজগ্রাম গোপালপুর উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। সাঁথিয়াবাসীর সেবা ও অধিকার বাস্তবায়নের জন্য তিনি সাঁথিয়া ফাউন্ডেশন নামক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন।

নিজাম উদ্দিনের মৃত্যুতে তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে শোক প্রকাশ করেছেন সাবেক স্বরাষ্ট্রপ্রতি মন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড: শামসুল হক টুকু এমপি, গোলাম ফারুক প্রিন্স এমপি, সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার ও সাঁথিয়া নির্বাহী অফিসার এসএম জামাল আহম্মেদ মুক্তিযোদ্ধা কমান্ডারগন, শিক্ষকসমাজ,সাংবাদিকবৃন্দ,ব্যবসায়ীবৃন্দ ও সর্বস্তরের জনগন।

রোববার বাদ যোহর সাঁথিয়া সরকারী পাইলট উচ্চবিদ্যালয় মাঠে প্রথম জানাযা ও বিকেল ৩টায় নিজগ্রাম গোপালপুরে ২য় নামাযে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। তার বড় ছেলে লেঃ কর্ণেল নাজমুস সাদাত(টুটুল) ও ছোট ছেলে উপজেলা নির্বাহী অফিসার নবীনওয়াজ শেখ সবার কােেছ দোয়া কামনা করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *