সাঁথিয়ার শামছুর রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক

জালাল উদ্দিন, সাঁথিয়া (পাবনা) : পাবনার সাঁথিয়ার শামছুর রহমান রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। তিনি সাঁথিয়া উপজেলার তলট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এ রাজশাহী বিভাগের এ সংক্রান্ত বাছাই কমিটির সভাপতি ও কমিশনার হুমায়ুন কবির খোন্দকার রোববার (২৯ ডিসেম্বর) এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে শামছুর রহমান উপজেলা এবং জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। তিনি ইংরেজী ভাষা ও সাহিত্যে মাস্টার্স ডিগ্রি লাভ করেন।

২০০৫ সালে চিনানাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এর আগে তিনি সাঁথিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

২০১৮ সালে রাজশাহী বিভাগের একমাত্র প্রধান শিক্ষক হিসেবে সরকারি বৃত্তি নিয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে থিসিস সহ এমএড ডিগ্রী সম্পন্ন করেন।

এছাড়া তিনি ব্রিটিশ কাউন্সিল থেকে “স্পোকেন ইংলিশ” কোর্স সম্পন্ন করেন। বর্তমানে তিনি বিভাগীয় অনুমতি নিয়ে আমেরিকান ইনডিপেনডেন্ট ইউনিভার্সিতে পিএইচডি কোর্সে অধ্যয়নরত রয়েছেন। শামছুর রহমান সাঁথিয়া উপজেলার আফড়া গ্রামের মরহূম আজিম উদ্দিন প্রাং ও মোছা: তাছিরন নেছার ছেলে।

তার স্ত্রী মোছা: নুরজাহান আক্তার একই উপজেলার গৌরিগ্রাম ফাতেহিয়া আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক। হুমায়রা রহমান নামে তার একটি তিন বছর বয়সী মেয়ে রয়েছে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ প্রধান শিক্ষক শামছুর রহমানের এ অর্জনে সস্তোষ প্রকাশ করে বলেন,তিনি অত্যন্ত মেধাবী ও দক্ষ প্রধান শিক্ষক।এলাকায় শিক্ষার্থীদের বাল্য বিয়ে বন্ধ, নিয়মিত মা ও অভিভাবক সমাবেশ, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থাপনায় শিক্ষার্থীদের নেয়া সহ এলাকার মুক্তিযোদ্ধাদের নিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেন।

পাবনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোন্দকার মনসুর রহমান বলেন,জাতীয় পর্যায়েও শামছুর রহমান শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হবেন বলে আমরা আশাবাদী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *