সাঁথিয়ায় গোপন বৈঠক করার সময় জামায়াতের ৪ কর্মী গ্রেফতার

পিপ (পাবনা) : পাবনার সাঁথিয়ায় সরকার উৎখাতের পরিকল্পনায় জামায়াতের গোপন বৈঠক চলাকালে পুলিশ চার জামায়াত কর্মিকে গ্রেফতার করেছে। গতকাল শনিবার দুপুরে সাঁথিয়া প্রি-ক্যাডেট স্কুল থেকে তাদের গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, এ সময় তারা সরকার উৎখাতের জন্য গোপন বৈঠক করছিল।

গ্রেফতারকৃতরা হলো চাটমোহর উপজেলার ধুলাউড়ি গ্রামের সুবল প্রামানিকের ছেলে ও বোয়াইলমারি কামিল মাদ্রাসার শিক্ষক আবুল কালাম আজাদ (৪৫), সাঁিথয়া উপজেলার কোনাবাড়িয়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে আ:গফুর (৪৬), শিবরামপুর গ্রামের আবু ইউসুফের ছেলে জাকারিয়া রাজা (৩০) ও আলোকদিয়ার গ্রামের আরজানের ছেলে জয়নাল আবেদীন (৫৫)। এরা সবাই জামায়াতের সক্রিয় কর্মী।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আসাদুজ্জামান জানান, শনিবার (১৮ জুলাই) বেলা ১২ টার দিকে সাঁথিয়া পৌর জামায়াতের আমীর অধ্যাপক আ: সাত্তারের প্রতিষ্ঠান সাঁথিয়া প্রি ক্যাডেট স্কুলে সরকারকে উৎখাতের পরিকল্পনায় প্রায় ৫০/৬০ জনের একটি গোপন বৈঠক চলছিল। এ সময় তারা অনলাইনে জামায়াতের কেন্দ্রীয় নেতাদের সাথে পরামর্শ করছিল। খবর পেয়ে সাঁথিয়া থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে উল্লেখিত ব্যক্তিদের গ্রেফতার করে এবং কিছু জিহাদী বই উদ্ধার করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়।

স্কুলটির অধ্যক্ষ জামায়াত নেতা আ: সাত্তারের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। উল্লেখ্য, জামায়াতের আমীর ও চারদলীয় জোট সরকারের মন্ত্রী, মানবতাবিরোধী যুদ্ধাপরাধে ফাঁসির দন্ডাদেশ কার্যকর হওয়া মাওলানা মতিউর রহমান নিজামীর বাড়ির পাশে উল্লেখিত এই স্কুলটি। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পুলিশ স্কুলটি সিলগালা করে দিয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *