সাঁথিয়ায় জাল দলিল খারিজ করতে গিয়ে মোতালেব জেল হাজতে

মনসুর আরম খোকন, সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের জমির দলিলদস্তাবেজ জালিয়াতির মাধ্যমে নিজনামে করা ও উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর জাল করে ভুয়া স্মারক ও আদেশনামা তৈরির অভিযোগে মোতালেব হোসেন সরকার নামে এক প্রতারককে বৃহস্পতিবার আটক করে পুলিশে সোপর্দ করেছে উপজেলা প্রশাসন। ওই প্রতারক বেড়া উপজেলার জয়নগর গ্রামের মৃত আব্দুল হামিদ সরকারের ছেলে।

জানা যায়, উপজেলার কাশিনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের জায়গা ও অন্যান্য মানুষের জমির জাল দলিলদস্তাবেজ তৈরি করে তা খারিজের জন্য সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি (অঃ দাঃ) স্বাক্ষর জাল করে ভুয়া স্মারক নম্বর দিয়ে আদেশ তৈরি করে ভূমি কর গ্রহণের জন্য গত ২ মার্চ কাশিনাথপুর ভূমি অফিসে জমা দেন। বিষয়টি কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদারের সন্দেহ হলে সব কাগজপত্র নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট নিয়ে দেখালে তিনি বলেন, এরকম কোন আদেশ অত্র অফিস থেকে দেয়া হয়নি। তিনি আরও বলেন, তার স্বাক্ষর জাল করে কম্পিউটার স্ক্যানের মাধ্যমে ভূয়া আদেশ তৈরি করা হয়েছে। পরে তিনি কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদার আবু ফরিদকে আদেশ দেন ওই প্রতারককে আটক করে পুলিশে দেয়ার।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রতারক মোতালেব খারিজের জন্য উপজেলা চত্বরে আসিলে তহশীলদার আবু ফরিদসহ ভূমি অফিসের লোকজন মিলে তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।এ ব্যাপারে কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদার আবু ফরিদ খান বাদী হয়ে সাঁথিয়া থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন।

কাশিনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন বলেন, বিদ্যালয়ের জমির দাতার নাম ঠিক রেখে শুধু গ্রহীতার জায়গায় নিজের নাম বসিয়ে জাল দলিল তৈরি করে খারিজ করতে দেয় প্রতারক মোতালেবসহ একটি চক্র। বিষয়টি টের পেয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট খারিজ না মঞ্জুর করার জন্য আবেদন দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বলেন, এদের একটা চক্র আছে যারা এ ধরণের জাল দলিল দস্তাবেজ তৈরি ও স্বাক্ষর জাল করে প্রতারণা করে আসছে।সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন,আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেল হাজতেপ্রেরণ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *