সাঁথিয়ায় ৪১তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, সাঁথিয়া : “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে ধারণ করে পাবনার সাঁথিয়ায় বুধবার তিন দিনব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি মেলা ও জাতীয় বিজ্ঞান অলিম্পিয়ার্ড এর সমাপনী দিনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আরেয়াজন করা হয়।

জেলা পরিষদ অডিটোরিয়মে আয়োজিত উদ্বোধনী সভায় সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার।

বক্তব্য দেন, মহিলা ভাইসচেয়ারম্যান সেলিমা সুলতানা শিলা,সহকারী প্রোগ্রামার তপু দেবনাথ প্রমুখ। বক্তাগন বলেন, আমাদের নতুন প্রজন্মকে কুসংস্কার ও ধর্মান্ধতা থেকে বের হয়ে আধুনিক ও বিজ্ঞান মনষ্ক হয়ে গড়ে উঠতে হবে। মেলায় উপজেলার বিভিন্ন কলেজ,মাদ্রাসা ও উচ্চবিদ্যালয় থেকে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে ।

অংশ গ্রহনকারী ক্ষুদে বিজ্ঞানীদের বেশ কিছু নতুন উদ্ভাবন দর্শকদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। তিন দিনের এই মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান মেলা উপভোগ করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *