সাকিবের খেলা হচ্ছে না লঙ্কা প্রিমিয়ার লিগ!

স্পোর্টস: লঙ্কা প্রিমিয়ার লিগের উদ্বোধনী আসরে খেলার কথা ছিল সাকিব আল হাসানের। নিষেধাজ্ঞার শাস্তিতে থাকা এই ক্রিকেটারকে নিলামে তোলার কথা ১ অক্টোবর। কিন্তু শ্রীলঙ্কা সফর স্থগিত হয়ে যাওয়ায় সেই সম্ভাবনাও এখন শূন্য! সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসানের কথাতেই মিলেছে তেমন ইঙ্গিত। কোয়ারেন্টিন ইস্যুসহ অনেক শর্তের কারণে সফরটি আপাতত স্থগিত। এমন ঘোষণার পর নাজমুল হাসানকে প্রশ্ন করা হয়েছিল, লঙ্কা প্রিমিয়ার লিগে বাংলাদেশি কেউ খেলতে পারবে কিনা।

জবাবে নাজমুল হাসান বলেছেন, ‘আমার মনে হয় না এখন তেমন কোনও সম্ভাবনা আছে।’ অবশ্য এর কারণও ব্যাখ্যা করেছেন বিসিবি সভাপতি, ‘এই মুহূর্তে আমরা ঘরোয়া ক্রিকেট ফেরানোর কথা ভাবছি। তাই সবাইকে এখানেই লাগবে।’ লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামের জন্য প্রায় ১৫০জন বিদেশি ক্রিকেটারের নাম অন্তর্ভুক্ত করেছিল শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সাকিব ছাড়াও তারকা ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, কলিন মুনরো, মুনাফ প্যাটেল ও রবি বোপারা।

জানা গেছে বাংলাদেশ থেকে শুধু সাকিবই নন, নিলামে আরও ক্রিকেটারের নাম উঠার কথা ছিল। এরা হলেন- মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। নতুন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্ট মূলত হওয়ার কথা ছিল আগস্টে। কিন্তু করোনা পরিস্থিতিতে সেটি পিছিয়ে নেওয়া হয় নভেম্বরের ১৪ তারিখ। কিন্তু শ্রীলঙ্কায় ১৪ দিনের কোয়ারেন্টিনের বাধ্যবাধকতায় এই তারিখেও হয়তো টুর্নামেন্ট গড়াবে না। বিলম্বিত হতে পারে আরও।

প্রসঙ্গত, জুয়াড়ির কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের ২৮ অক্টোবর সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। সেই নিষেধাজ্ঞা থেকে আগামী ২৯ অক্টোবর মুক্তি মিলবে তার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *