সাহাবুদ্দিন চুপ্পু আওয়ামীলীগের উপদেষ্টা নিযুক্ত হওয়ায় পাবনা চেম্বার নেতৃবৃন্দের শুভেচ্ছা

পিপ (পাবনা) : পাবনার কৃতি সন্তান, দুদকের সাবেক সফল কমিশনার, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এবং পাবনা প্রেসক্লাবের জীবন সদস্য, বীরমুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন চুপ্পু কে বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য নিযুক্ত গতকাল বুধবার দুপুরে পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সহসভাপতি মো. ফোরকান রেজা বিশ্বাস বাদশার নেতৃত্বে চেম্বারের একটি প্রতিনিধি দল তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী এবং সিনিয়র সহসভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি পাবনার বাইরে থাকায় তারা এ সময় উপস্থিত থাকতে পারেননি।

পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি পরিচালক সাংবাদিক এবিএম ফজলুর রহমান, পরিচালক সাজ্জাদ হোসেন বাচ্চু, পরিচালক উত্তম কুমার কুন্ডু, চেম্বার সচিব আব্দুর রাজ্জাক এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

১৯৪৯ সালের ১০ ডিসেম্বর পাবনা শহরের জুবলি ট্যাঙ্ক পাড়ার (দিলালপুর) সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম,গ্রহণ করেন তিনি। স্বাধীনতা পরবর্তি সময়ে তিনি পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি এবং যুবলীগের সভাপতি ছিলেন। জাতীর জনক বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ করায় তাকে গ্রেফতার করা হয় এবং সাড়ে ৩ বছর কারাভোগ করেন।

আরশাদ আদনান রনি নামের এক পুত্র সন্তানের জনক তিনি। তার স্ত্রী ড. রেবেকা সুলতানা সরকারের যুগ্ম সচিব হিসেবে অবসর নেন। বর্তমান তিনি প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। ব্যক্তিগত জীবনে সদলাপী বন্ধুবৎসল সাহাবুদ্দিন চুপ্পু পাবনার উন্নয়নে সব সময় নিরবে অবদান রেখেছেন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনী সহিংসতা ও সংখ্যালঘু নির্যাতন বিষয়েঢ গঠিত তদন্ত কমিশনের চেয়ারম্যান ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *