সিঙ্গাপুরে লাফিয়ে বাড়ছে করোনা রোগী

বিদেশ : প্রথম দিকে করোনা সংক্রমণ রোধে ভালোই সাফল্য দেখিয়েছিল সিঙ্গাপুর। কিন্তু দ্বিতীয় ঢেউ সামলাতে হিমশিম খাচ্ছে দেশটি। জানুয়ারি মাসে সিঙ্গাপুরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এপ্রিলে এসে নতুন রোগী শনাক্তে গত চার মাসের রেকর্ড ভেঙেছে দেশটি।

সিঙ্গারপুরভিত্তিক সংবাদমাধ্যম স্ট্রেইটস টাইমস জানাচ্ছে, ২০ এপ্রিল দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৪২৬ জন নতুন শনাক্ত হয়েছে। জানুয়ারি সংক্রমণ শুরুর পর একদিনে এটাই সর্বোচ্চ বলে জানিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মধ্যে সিঙ্গাপুরের স্থায়ী বাসিন্দা ১৬ জন। বাকি আক্রান্তরা দেশটিতে কাজ করা বিদেশি শ্রমিক, যারা বিভিন্ন ডরমেটরিতে থাকেন।

এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ জনের। আক্রান্তের তুলনায় মৃত্যুহার এখনও সবচেয়ে কম সিঙ্গাপুরে। দেশটিতে মোট আক্রান্ত ৮ হাজার ১৪ জন। আক্রান্তদের মধ্যে অধিকাংশই বিদেশি শ্রমিক। এর মধ্যে বাংলাদেশি রয়েছেন কয়েকশ। দেশটির করোনা সংক্রান্ত সরকারি ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ১৯ এপ্রিল ৫৯৬, ১৮ এপ্রিল ৯৪২, ১৭ এপ্রিল ৬২৩, ১৬ এপ্রিল ৭২৮ এবং ১৫ এপ্রিল নতুন আক্রান্ত ছিল ৪৪২ জন।

২০ এপ্রিল একদিনে আক্রান্ত প্রথম হাজার ছাড়ালো। হাসপাতাল থেকে রোগ নিরাময় হয়ে ছাড়া পেয়েছেন ৭৬৮ জন, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আইসোলেশনে আছে ২৮৮৮ জন, আর এখনও চিকিৎসাধীন ২৮৯৯ জন।

বিশ্বজুড়ে করোনায় মোট আক্রান্ত ছাড়িয়েছে ২৪ লাখ। মৃত্যু ১ লাখ ৬৫ হাজার। সুস্থ হয়েছে ৬ লাখের বেশি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *