সুজানগর পৌরসভার কাউন্সিলর পদে ভোট গ্রহন চলছে

পাবনা প্রতিনিধি : করোনা পরিস্থিতি উপেক্ষা করে চলছে পাবনার সুজানগর পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ভোটগ্রহণ। তৃতীয় দফা স্থগিতের পর হাইকোর্টের আদেশে চতুর্থদফায় আজ রোববার সকাল আটটা থেকে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। চলবে বিকেল চারটা পর্যন্ত।

করোনার মধ্যে ভোটগ্রহণ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে ভোটারদের মধ্যে। তারা বলছেন, কয়েকবার এই ভোটগ্রহণ স্থগিত হওয়ায় ভোটগ্রহণ নিয়ে দেখা দিয়েছিল সংশয়। করোনার সময়ে ভোট দেয়া নিয়ে ছিল দ্বিধা। নির্বাচন কমিশন থেকে সব নির্বাচন স্থগিত করা হলেও সুজানগর পৌরসভার ভোটগ্রহণ নিয়ে প্রশ্ন উঠেছে। তবে সংশ্লিষ্টরা বলছেন, হাইকোর্টের নির্দেশে নির্বাচন কমিশনের অনুমতি নিয়েই চলছে ভোটগ্রহণ। স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণের কথা জানিয়েছেন তারা।

পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২০ হাজার ৪৪৮ জন। এই পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র কামরুল হুদা কামাল বিশ^াস মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম রেজা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ৯টি ওয়ার্ডে সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ৯জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩২ জনসহ মোট ৪১জন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। নির্বাচনে ১০ হাজার ২‘শ ৬১জন পুরুষ এবং ১০ হাজার ২‘শ ২৩জন মহিলা মোট ২০ হাজার ৪‘শ ৪৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আর নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছেন। পৌরসভায় মোট কেন্দ্র রয়েছে ১০টি, মোট কক্ষ রয়েছে ৫৮টি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *