সেই রানুকে নিয়ে চলচ্চিত্র

বিনোদন: সিনেমায় এবার বোধহয় নিজের জায়গা পাকা করেই ফেলবেন রানাঘাটের রানু ম-ল। হিমেশ রেশমিয়ার সঙ্গে গান রেকর্ডিংয়ের সৌজন্য তিনি ইতিমধ্যেই বিখ্যাত হয়ে গেছেন। কিন্তু এমন এক প্রতিভা শুধু গায়িকা সত্ত্বার মধ্যে সীমাবদ্ধ থাকবেন? বিশেষ করে রানাঘাটের রানু যেভাবে লড়াই করে আজ এই জায়গায় পৌঁছেছেন, তাতে তার জীবন সেলুলয়েডে তুলে ধরা উচিত বলে অনেকেই দাবি তুলেছেন।

নেটিজেনদের সেই দাবি পূরণ করার সিদ্ধান্ত নিয়েছেন নবাগত পরিচালক হৃষিকেশ ম-ল। তবে এর পিছনে কিন্তু অন্য এক বাঙালি মস্তিষ্কও রয়েছে। তিনি ক্যাকটাসের সিধু। শোনা গিয়েছে, রানুর গান শোনার পরই তাকে নিয়ে ছবি করার ভাবনা চিন্তা করেন তিনি। ছবিতে যেমন রানুর কথা থাকবে, তেমনই থাকবে অতীন্দ্রর কথা।

এই নিয়ে নাকি সিধু আর অতীন্দ্রর কথাও হয়ে গিয়েছে। অতীন্দ্র জানিয়েছেন, বিষয়টি নিয়ে এখনও বিস্তারিত কথাবার্তা কিছু হয়নি। কিন্তু প্রজেক্টটি নিয়ে আশাবাদী তিনি। ছবিতে যেক’টি গান থাকবে, সেগুলো রানু নিজেই গাইবেন। তবে রানুর চরিত্রে কে অভিনয় করবেন, তা এখনও স্থির হয়নি। জানা গেছে, ছবির নাম হতে পারে ‘প্লাটফর্ম সিঙ্গার রানু ম-ল’।

গত ২০শে জুলাই লতা মঙ্গেশকরের ‘প্যায়ার কা নগমা’ গানটি গেয়ে রাতারাতি সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়ে যান ভারতের রানাঘাটের স্টেশন চত্বরের বাসিন্দা রানু মারিয়া ম-ল। এরপর বিভিন্ন জায়গা থেকে তার কণ্ঠের প্রশংসার বন্যা বয়ে গিয়েছিল। দিল্লির স্বেচ্ছাসেবী সংস্থা এবং মুম্বইয়ের টেলিভিশন থেকেও কাজের জন্য ডাক পেয়েছিলেন রানু।

রিয়ালিটি শো ‘সুপারস্টার সিংগার’-এর মঞ্চে রানুর গান শুনে মুগ্ধ হয়ে যান হিমেশ। তারপরই হিমেশ রানুকে দিয়ে ‘তেরি মেরি কাহানি’ গানটি রেকর্ড করেন। হিমেশের পরবর্তী ছবি ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’তে গানটি থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *