সোমালিয়ায় গাড়িবোমা বিস্ফোরণে নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক : সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে দুটি গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত ও ১৭ জন আহত হয়েছেন।

গত শুক্রবার জনপ্রিয় সাহাফি হোটেল ও ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) কার্যালয়ের কাছে দুটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে ধোঁয়ায় ঢেকে যায় এলাকাটি। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এখবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

পুলিশ কর্মকর্তা ইব্রাহিম মোহামেদ জানান, প্রথমে দুটি বিস্ফোরণ ঘটে সাহাফি হোটের সামনের প্রধান সড়কে। এক প্রত্যক্ষদর্শী তৃতীয় আরেকটি বিস্ফোরণের কথা জানিয়েছেন। পুলিশ ক্যাপ্টেন মোহামেদ হুসেইন জানান, বিস্ফোরণে অনেকে নিহত হলেও হামলাকারীরা হোটেলটিতে প্রবেশ করতে পারেনি। একটি গাড়িবোমার বিস্ফোরণ ঘটে একটি মিনিবাসের পাশে। এই বিস্ফোরণে নিহতদের শরীর পুড়ে যাওয়ায় শনাক্ত করা যাচ্ছে না।

মোহামেদ আদেন নামের এক প্রত্যক্ষদর্শী জানান, গাড়ি থেকে আমি কয়েকটি মরদেহ বের করেছি। জ¦লন্ত গাড়ি থেকে এখনও মরদেহ বের করা হচ্ছে। কতজন নিহত হয়েছেন তা এখনি নিশ্চিত হওয়া যাচ্ছে না। স্থানীয় দোকানদার হুসেইন নুরও বিস্ফোরণে আহত হয়েছেন। তিনি বলেছেন, বিস্ফোরণের সময় রাস্তাটি মানুষ ও গাড়িতে পূর্ণ ছিল। চারদিকে মানুষের দেহ ছড়িয়ে রয়েছে। গুলিতেও অনেকে নিহত হয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স আরেক পুলিশ কর্মকর্তাকে উদ্ধৃত করে জানায়, ছয় হামলাকারীসহ ২৮ জন বেসামরিক নিহত হয়েছেন। জঙ্গি গোষ্ঠী আল-শাহাব হামলাটির দায় স্বীকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *