সৌদি জোট গত এক সপ্তাহে ইয়েমেনে ২৫০বার বোমা বর্ষণ করেছে: সেনা মুখপাত্র

বিদেশ: ইয়েমেনের সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেলে ইয়াহিয়া সারিয়ি বলেছেন, সৌদি নেতৃত্বাধীন জোটের আগ্রাসী সামরিক বাহিনী তার দেশের বিভিন্ন এলাকায় গত এক সপ্তাহে অন্তত ২৫০ বার বোমা বর্ষণ করেছে। মুখপাত্র সারিয়ি শনিবার এক বিবৃতিতে বলেন, সৌদি জোটের জঙ্গি বিমান গত এক সপ্তাহে ইয়েমেনের মারেব, আল-জওফ,সানা, ইমরান,সাদা, হাজ্জাহ বায়েদা এবং ইয়েমেনে ও সৌদি আরবের সীমান্তবর্তী এলাকায় ধারাবাহিকভাবে বোমা বর্ষণ করেছে।

সারিয়ি বলেন, ইয়েমেনের আল-জওফ, মারেব, তায়িজ দালা এবং বায়জা প্রদেশে অনুপ্রবেশ করে জোট বাহিনী অন্তত ১৫বার হামলা চালিয়েছে। তবে ইয়েমেনি সেনাবাহিনীর সহযোগিতায় জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী আগ্রাসী বাহিনীর বিরুদ্ধে পাল্টা প্রতিরোধ গড়ে তুলেছে। জেনারেল সারিয়ি বলেন,

গত ৯ এপ্রিল থেকে এ পর্যন্ত সৌদি নেতৃত্বাধীন জোট ইয়েমেনের বিভিন্ন অংশে অন্তত ১৮৩৬ বার বোমা বর্ষণ করেছে এবং এ সময়ে জোট বাহিনী ১৩৫ বার হামলা চালিয়েছে। ২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব ও তার আঞ্চলিক মিত্ররা ইয়েমেনের ওপর আগ্রাসন চালিয়ে যাচ্ছে। এ পর্যন্ত এতে হাজার হাজার মানুষ নিহত হয়েছে। এছাড়া, আহত ও উদ্বাস্ত হয়েছে কয়েক লাখ মানুষ।

এ নিয়ে একমাত্র ইরান কথা বলছে; বাকি বিশ্ব একেবারেই চুপ রয়েছে। পার্সটুডে

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *