স্টোকস নেতৃত্ব দেবে কোহলির মতো

স্পোর্টস: অধিনায়ক হিসেবে নিজের একটি ঘরানা তৈরি করতে পেরেছেন বিরাট কোহলি। মাঠে তিনি নেতৃত্ব দেন পারফরম্যান্স আর আগ্রাসী শরীরী ভাষা দিয়ে উদাহরণ তৈরি করে। ইংল্যান্ড অধিনায়ক জো রুটের বিশ্বাস, বেন স্টোকস হবেন সেই ঘরানার অধিনায়ক, কোহলির মতোই যিনি নেতৃত্ব দেবেন সামনে থেকে। স্টোকসের নেতৃত্বগুণ নিয়ে আলোচনা রুটের সম্ভাব্য অনুপস্থিতির কারণে।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম এক-দুই টেস্ট খেলতে নাও পারেন রুট। সেক্ষেত্রে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক স্টোকস। স্টোকসের শৃঙ্খলার সমস্যা একসময় ছিল ইংল্যান্ডের বড় মাথাব্যথার কারণ। ড্রেসিং রুমে ঘুষি মেরে হাত ফাটানো, পানশালার বাইরে মারামারি করাসহ আরও অনেক ঝামেলায় জড়িয়েছেন।

পরে অবশ্য নিজেকে গুছিয়ে নিয়েছেন এই অলরাউন্ডার। ইংলিশদের হৃদয় জয় করেছেন বিশ্বকাপ জয়ের নায়ক, অ্যাশেজ নায়ক হয়ে। নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বিশ্ব ক্রিকেটে সময়ের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে। সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন সে কারণেই। অধিনায়ক হিসেবে তিনি কেমন করবেন? সনি টেন টিভিতে কথোপকথনে রুট জানালেন, অধিনায়ক স্টোকসের মাঝে তিনি দেখতে পাচ্ছেন কোহলির ছায়া।

“আপনারা দেখেছেন, বিরাট (কোহলি) মাঠে নেমে কীভাবে পারফর্ম করে এবং তার চাওয়া থাকে, সবাই তাকে অনুসরণ করবে। আমার ধারণা, বেন (স্টোকস) একইভাবে দলকে নেতৃত্ব দেবে।”

“সহ-অধিনায়ক হিসেবে এমনিতেও সে দলের বড় এক নেতা। দলের ভেতরে তার প্রতি শ্রদ্ধাবোধ প্রবল। খেলাটায় এর মধ্যেই সে এত কিছু করেছে, বিশেষ করে টেস্ট ক্রিকেটে, নেতৃত্ব দেওয়ার জন্য সে যথেষ্টরও বেশি যোগ্য।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *