স্যামসন এইচ চৌধুরী ছিলেন প্রকৃত দেশ প্রেমিক ব্যবসায়ী –স্মরণসভায় বক্তারা

পিপ (পাবনা) : দেশবরেণ্য শিল্পপতি স্কয়ার গ্রুপের প্রয়াত চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর ছিলেন প্রকৃত দেশপ্রেমিক ব্যবসায়ী। তিনি মহানমুক্তিযুদ্ধে অবদান রেখেছেন। স্বাধীনতা পরবর্তিতে দেশ গঠনে তার ভুমিকা অপরিসীম।

তিনি অল্প পুঁজি নিয়ে ব্যবসা করে সাফল্যের শিখরে পৌছেছিলেন। এক কথায় সততার উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন স্যামসন এইচ চৌধুরী। তার অবদান পাঠ্যপুস্তুকে সন্নিবেশিত করা হলে নতুন প্রজন্ম তার সম্পর্কে আরও বেশী জানতে পারবে।

রোববার রাতে পাবনা প্রেসক্লাবের জীবন সদস্য স্যামসন এইচ চৌধুরীর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পাবনা প্রেসক্লাব স্মরণসভায় বক্তারা এ সব কথা বলেন।

পাবনা প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, একুশে পদক প্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্র, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক পাবনা প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরী, সিনিয়র সহসভাপতি ও জেলা যুবলীগের আহবায়ক মো. আলী মর্তুজা বিশ্বাস সনি, পাবনা সংসদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবিপ্রবি শিক্ষক ড. মুহম্মদ হাবিবুল্লাহ, ক্যাপ্টেন (অব.) ইলিয়াস ইফতেষার রসুল, পাবনা প্রেসক্লাব সম্পাদক আখিনুর ইসলাম রেমন, পাবনা প্রেসক্লাব সাবেক সম্পাদক সমকাল স্টাফ রির্পোটার এবিএম ফজলুর রহমান, পাবনা প্রেসক্লাব সাবেক সম্পাদক উৎপল মির্জা, আহমেদ উল হক রানা, শিক্ষক আখতার জামান প্রমুখ।

সভার শুরুতে প্রয়াত স্যামসন এইচ চৌধুরীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *