সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের ছাত্রী নিহতের প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ অবস্থান ধর্মঘট শিক্ষার্থীদের

পাবনা প্রতিনিধি : সম্প্রতি সড়ক দুর্ঘটনায় পাবনা মেডিকেল কলেজের ছাত্রী তানিজা হায়দার নিহতের প্রতিবাদে ও জড়িতদের গ্রেপ্তারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ, অবস্থান ধর্মঘট পালন করেছে শিক্ষার্থীরা।
আজ দুপুরে ঘন্টাব্যাপী পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালের গোল চত্বরে এ কর্মসুচী পালন করে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এ সময় পাবনা-ঢাকা ও পাবনা-ঈশ্বরদী মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য রাখেন, পাবনা জেনারেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক অদ্বিতীয় দে, মাহফুজ নয়ন, ইউনুস আলী, এ আর রন সহ অনেকে। বক্তারা তানিজা হায়দার নিহতের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে জড়িত ইজিবাইক ও ট্রাক চালককে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা সহ সড়ক নিরাপত্তা আইন কঠোরভাবে বাস্তবায়নের দাবি জানান। পরে ৬ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসককে প্রদান করে শিক্ষার্থীরা।
গত ১৩ ফেব্রুয়ারি পহেলা ফাল্গুনের দিন বিকেলে বন্ধুর মোটরসাইকেলে ঘুরছিলেন তানিজা হায়দার। পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালে একটি ইজিবাইক মোটর সাইকেলকে ধাক্কা দিলে তানিজা ছিটকে পড়ে। এ সময় ক্রিসেন্ট সিমেন্ট’র একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয়। নিহত তানিজা পাবনা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *