’হট লাইন’ ফোনে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হবে নাটোর জেলা পুলিশ!

নাটোর প্রতিনিধি : করোনা আক্রান্ত ব্যক্তিদের শ্বাস-প্রশ্বাসে সমস্যা হলে ফোন দিলেই ১০মিনিটের মধ্যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে বাসায় হাজির হবে পুলিশ সদস্যরা। এজন্য চালু করা হয়েছে জেলা পুলিশের হটলাইন নম্বর-এমন ঘোষণার মধ্যে দিয়ে নাটোরে যাত্রা শুরু করেছে জেলা পুলিশের অক্সিজেন ব্যাংক।

করোনা মহামারিসহ সার্বিক প্রয়োজনে সম্মুখযোদ্ধা হিসেবে পুলিশ সদস্যদের পাশাপাশি যেকোনও নাগরিকের প্রয়োজনে সরবরাহ নিশ্চিতে এ সেবা চালু করল জেলা পুলিশ। ০১৩২০-১২৪৫০২ এই নম্বরে কল করলেই হাসপাতাল কিংবা বাসায় অক্সিজেন পৌঁছে দেবে নাটোর পুলিশ।
মঙ্গলবার (২২ জুন) দুপুরে শহরের বড় হরিশপুর এলাকায় জেলা পুলিশ লাইন্সের ড্রিল শেডে এ অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন।
এসময় নাটোরের পুলিশ সুপার (এসপি) লিটন কুমার সাহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন- অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র, পিবিআই পুলিশ সুপার শরীফ উদ্দিন সহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা।
প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি আব্দুল বাতেন বলেন, রাজশাহী অঞ্চলের মধ্যে নাটোরে করোনা ভয়াবাহ রুপ ধারন করেছে। এই সময় অক্সিজেনের ব্যাপক প্রয়োজন। সমাজের বিত্তবানরা যে যার জায়গা থেকে দুর্গতদের পাশে দাঁড়ানোর আহবান জানান।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, পুলিশ জনগণের কল্যাণে সবসময় নিয়োজিত। এই মহামারিতে যার অক্সিজেনের প্রয়োজন পড়বে ফোন করার ১০ মিনিটের মধ্যে অক্সিজেন পৌঁছে দেওয়া হবে তার বাড়িতে অথবা হাসপাতালে। এ জন্য কোনও বিল পরিশোধ করতে হবে না। জেলার প্রতিটি থানায় ১০টি করে অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। যে কোন জায়গা থেকে ফোন করলেই করোনা আক্রান্তের বাড়িতে পুলিশ সদস্যরা অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হবে। এ কাজের জন্য তিনটি অ্যাম্বুলেন্স এবং একটি অক্সিজেন বহনকারী পিকআপ ভ্যানের ব্যবস্থা করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *