হোয়াইট হাউজ কেন মোদিকে আনফলো করলো?

বিদেশ : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কার্যালয় থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট আনফলো করা হয়েছে। এ নিয়ে কথা উঠলে তার ব্যাখ্যাও দিয়েছে হোয়াইট হাউস।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আহ্বানে ভারত সফর করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেসময় দুই জনের হৃদ্যতাপূর্ণ সম্পর্ক সবার নজর কেড়েছিল।

ভারতে বড় অঙ্কের বিনিয়োগ করারও অঙ্গীকার করেছিলেন ট্রাম্প। কিন্তু সেই নেতার অফিস থেকে যখন কর্মটি করা হলো তখন ক্ষুব্ধ হয়ে টুইট করেছিলেন ভারতের বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। মোদীর অ্যাকাউন্ট আনফলো করার পেছনের কারণ ব্যাখ্যা করেছেন হোয়াইট হাউস।

বুধবার ওই ব্যাখ্যা বলা হয়, হোয়াইট হাউজ সাধারণত মার্কিন সরকারের বড় বড় কর্মকর্তাদের অ্যাকাউন্টই ফলো করে। এ ছাড়া কোনো দেশ সফর করলে স্বল্প সময়ের জন্য সংশ্লিষ্ট দেশের রাষ্ট্র প্রধান, সংশ্লিষ্ট কার্যালয়ের অ্যাকাউন্টও ফলো করা হয়। যাতে যোগাযোগ করতে সুবিধা হয়। তবে সফর শেষ হলে তা আনফলো করে দেওয়া হয়।

এ বছরের ফেব্রুয়ারিতে ট্রাম্পের ভারত সফরের প্রাক্কালে হোয়াইট হাউজ থেকে এরকম ৬টি অ্যাকাউন্ট ফলো করা হয়েছিল, যেগুলো বর্তমানে আনফলো করে দেওয়া হয়েছে।

এগুলো হলো- ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, মোদি, ভারতে মার্কিন দূতাবাস, যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতাবাস, ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ভারতের মার্কিন রাষ্ট্রদূতের অ্যাকাউন্ট।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!