১৫ আগষ্টের তাৎপর্য সম্পর্কে শিশুদের জ্ঞান দান করতে হবে-এমপি প্রিন্স

মিজান তানজিল, পাবনা: পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি বলেছেন,শিশুদের ১৫ আগষ্টের তাৎপর্য সম্পর্কে অবহিত করতে হবে। কারন আজকের শিশুরাই আগামী দিনে এদেশের নেতৃত্ব দিবে। সে ক্ষেত্রে যদি ১৫ আগষ্ট সম্পর্কে না জানে তাহলে তারা কিভাবে দেশ নেতৃত্বের হাল ধরবে। শিশুদের অবশ্যই জানা দরকার কারা জাতির জনক বঙ্গবন্ধুকে ও তার পরিবারের সকল সদস্যদেরকে নির্মূম ভাবে হত্যা করেছিলো। আর বঙ্গবন্ধুই বা কে ছিলেন। তার আত্মজীবনী সম্পর্কেও শিশুদেরকে জ্ঞান দান করতে হবে।সোমবার দুপুরে পাবনা টাউন গার্লস্ হাই স্কুলে জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।
এমপি প্রিন্স আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ যে ভাবে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এটা আসলে বিশ্বের বুকে একটি বিরল চিত্র। কারন অতীতের কোন সরকারের এরকম উন্নয়নের চিত্র দেখাতে পারে নাই। এটা এদেশের সকল মানুষকে বিশ্বাস করতে হবে আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার।
অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক প্রলয় চাকী’র পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শ্রী চন্দন কুমার চক্রবর্তী,ক্রীড়া বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব,সাংগঠনিক সম্পাদক মুনিরুদ্দিন মান্না,প্রচার সম্পাদক কামিল হোসেন,বন ও পরিবেশ সম্পাদক জামিরুল ইসলাম মাইকেল,ত্রার্ণ বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস,জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও মলিা ভাইস চেয়ারম্যান শামসুন্নাহার রেখা,সহ-প্রচার সম্পাদক শরিফুল ইসলাম(হাজী শরীফ),পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড: তসলিম হাসান সুমন,সাধারন সম্পাদক শাহজাহান মামুন,জেলা শ্রমিকলীগের সভাপতি ফুরকান আলী,সাধারন সম্পাদক হাকিম মালিথা,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ বিষয়ক সম্পাদক হিরোক হোসেন,পৌর আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি,উপজেলা আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান,জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক নিহার আফরোজ জলি,সাংগঠনিক সম্পাদক হাসিনা আক্তার,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাশেদা খাতুন, পৌর মহিলা আওয়ামীলীগের সভাপতি শামিমা শিরিন,সাধারন সম্পাদক শামিমা শিখা, টাউন গার্লস্ হাই স্কুলের প্রধান শিক্ষক রবিউল ইসলাম,জেলা যুব মহিলা লীগের সাধারন সম্পাদক এ্যাড: শিফালী আক্তার,জেলা ছাত্রলীগের সাবেক নেতা সরদার স্বপন আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ খান, যুব মহিলা লীগের কনা,কথা,মিতু,আশা,শিউলি সহ জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং স্কুলের সকল শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ। পরে অতিথিবৃন্দরা বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার ও সনদ পত্র তুলে দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *