১৫ আগষ্ট ও ২১ আগষ্ট একই সুতোয় গাঁথা–বিএমএ সভাপতি

রফিকুল ইসলাম সুইট : বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন(বিএমএ) এর সভাপতি ড. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেছেন- বঙ্গবন্ধু জাতিকে একটি উন্নত রাষ্ট্র করার জন্য জাতির কাছে কয়েকটি বৎসর সময় চেয়ে কাজশুরু করেছিলেন। দেশ গড়ার জন্য যখন বঙ্গবন্ধু এবং এদেশের সদ্য স্বাধীনতা পাওয়া মানুষ কাজ শুরু করেছিলেন ঠিক সেই সময়ে স্বাধীনতা বিরোধীরা জাতিকে ধ্বংস করা করার জন্য এবং একটি অকার্যকর রাষ্ট্র বানানোর জন্য বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। বাংলাদেশকে ধ্বংস করে জঙ্গীরাষ্ট্র কায়েম করতে ৭৫ এর ১৫ আগষ্টের ধারাবাহিকতায় স্বাধীনতা বিরোধীরা জাতির জনকের কন্যা শেখ হাসিনাকে ২০০৪ সালের ২১ আগষ্টে হত্যা করার চেষ্টা করেছিল। ১৫ আগষ্ট ও ২১ আগষ্ট একই সুতোয় গাঁথা।

তিনি আরো বলেন-প্রধানমন্ত্রী বিদেশে থেকেও ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় সব সময় নির্দেশনা দিয়েছেন যার ফলে ডেঙ্গু মহামারি আকার ধারণ করে নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক্তারদের সকল বিষয়ে ওয়াকিবহাল রয়েছেন। বিদেশ থেকে আসার পর কার্যকর পদক্ষেপ নেয়ার সম্ভাবনা আছেন। ডাক্তারদের দায়িত্ব যথাযথভাবে পালন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বিশেষ ভুমিকা রাখতে হবে।

বুধবার বিকেলে পাবনা মেডিকেল কলেজে তানিজা হায়দার অডিটোরিয়ামে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন পাবনা শাখার আয়োজনে জাতীয় শোক দিবস ও ২১ আগষ্ট গ্রেনেড হামলা উপরক্ষে শোক ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএমএ’র পাবনা জেলা শাখার সভাপতি ডা. মো. আসলাম হোসেন বিশ্বাস মাসুদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. মো. আকসাদ আল মাসুর আনন ও ডা. শিউলী রানী সাহা এর পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন বিএমএ’র মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী, সহসভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ নিরঞ্জন চন্দ্র বসাক, মানসিক হাসপাতালের পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, রাজশাহী বিভাগীয় পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আর্চাষ, সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল, সদর হাসপাতালের সহকারী পরিচালক রঞ্জন কুমার দত্ত, ডা. শাহিন ফেরদৌস শানু , পাবনা প্রেস ক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আখিনুর ইসলাম রেমন, সাবেক সম্পাদক আহমেদ উল হক রানা, সহ সভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, সেক্টর কমান্ডার্স ফোরাম পাবনা জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা আসম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগ নেতা সরদার মিঠু আহমেদ প্রমূখ।
রাজশাহী, বগুড়া, সিরাজগঞ্জ সহ আশেপাশের জেলার বিএমএ’র সভাপতি সাধারণ সম্পাদকসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *