১৫ বছর পর শাশুড়ির জন্য নাচলেন মিথিলা

বিনোদন: মডেল-অভিনেত্রী ও উপস্থাপক রাফিয়াথ রশীদ মিথিলা। কণ্ঠশিল্পী হিসেবেও তার খ্যাতি রয়েছে। কিন্তু নাচের পারদর্শিতার কথা অনেকেরই অজানা। এবার প্রায় ১৫ বছর পর রবীন্দ্রসংগীতের সঙ্গে নাচলেন তিনি। তারই একটি ভিডিও এ অভিনেত্রী ফেসবুকে পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যায় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘মোর ভাবনার এ কী হাওয়ায়’ শিরোনামের গানটির সঙ্গে নাচছেন মিথিলা। নিজের ঘরে মুঠোফোনে নাচের এ ভিডিও ধারণ করা হয়েছে।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি। মিথিলার নাচের প্রশংসা করে ফেসবুকে মন্তব্য করেছেন, নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, কাজী নওশাবা আহমেদ, আশনা হাবিব ভাবনা, কণ্ঠশিল্পী ফারহিন খান জয়িতা, নৃত্যশিল্পী স্নাতা শাহরিন, কলকাতার গীতিকবি শ্রীজাত প্রমুখ।

ভিডিওটি পোস্ট করে মিথিলা লিখেছেন, ‘প্রায় ১৫ বছর পরে নাচলাম! আমার ভারত মাতা সুমিতা দেবীর শ্রীময়ী ক্লাবের রবীন্দ্র জয়ন্তীর ভার্চুয়াল অনুষ্ঠানের জন্য। ১৫ বছর লম্বা সময়…আশা করি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন সবাই। সকলকে রবীন্দ্র জয়ন্তীর শুভেচ্ছা।’ ভারত মাতা বলতে মিথিলা বোঝাতে চেয়েছেন তার শাশুড়িকে। অর্থাৎ কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির মাকে।

ছোটবেলায় গোলাম মুস্তাফার একাডেমি বেনুকায় নাচ শিখতেন মিথিলা। স্কুল-কলেজে নাচতেন। তারপর বহু বছর নৃত্যচর্চা থেকে দূরে রয়েছেন তিনি। কন্যা আয়রাকে নিয়ে ঘরবন্দি রাফিয়াথ রশীদ মিথিলা। করোনার এই সংকটকালে ঘরে বসেই অফিসের কাজ করছেন তিনি। কিছু দিন আগে এসব ব্যস্ততার ফাঁকে এ অভিনেত্রী নির্মাণ করেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

এতে প্রথমবার অভিনয় করেছে তার মেয়ে আয়রা। গত বছরের ৬ ডিসেম্বর রেজিস্ট্রি বিয়ে করেন সৃজিত-মিথিলা। লকডাউনের কারণে কলকাতায় রয়েছেন সৃজিত। দীর্ঘ দিন ধরে এ দম্পতির সাক্ষাৎ হয় না। তবে নিয়মিত ভিডিও কলে কথা বলেন বলে জানিয়েছেন মিথিলা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *