২১ আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না–টুকু এমপি

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি: স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাড. শামসুল হক টুকু এমপি বলেছেন, ’৭৫ সালে জিয়া-মোস্তাকের নির্দেশে স্ব-পরিবারে নির্মমভাবে জাতির পিতাকে হত্যা করা হয়েছিল, একই ভাবে ২০০৪ সালে ২১ আগস্ট খালেদা জিয়ার নির্দেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ আ’লীগের শীর্ষ নেতাদের নিশ্চিহ্ন করার জন্য গ্রেনেড হামলা চালানো হয়েছিল । দুটি ঘটনা একই সূত্রে গাঁথা। তাই গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া কোন মতেই এড়াতে পারেন না।

বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করতে জেনারেল জিয়া ইনডেমেনিটি বিল পাশ করেছিল আর খালেদা জিয়া গ্রেনেড হামলার বিচার না করে জজ মিয়া নাটক সাজিয়ে ছিলেন। এ কারণে বঙ্গবন্ধু হত্যার দায়ে জিয়া-মোস্তাকের মরনোত্তর বিচার ও গ্রেনেড হামলার দায়ে খালেদা জিয়ার বিচার হওয়া উচিৎ। এদের মূল উদ্দেশ্য ছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধবংশ করা। তিনি বলেন , ষড়যন্ত্রকারীরা থেমে নেই। তাই দলীয় নেতা-কর্মীদের জামাত-বিএনপির ব্যাপারে সতর্ক থাকার আহবান জানান।

বুধবার পাবনার সাঁথিয়ায় ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস পালন উপলক্ষে উপজেলা আ’লীগ আয়োজিত র‌্যালি পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। স্বাধীনতা সোপন মুক্তমঞ্চে সাঁথিয়া উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ারের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন, সহ-সভাপতি হাসান আলী খান, আলহাজ¦ রবিউল করিম হিরু, সাধারণ সম্পাদক তপন হায়দার সান, পৌরসভার মেয়র মিরাজুল ইসলাম প্রামানিক, সাঁথিয়া পৌর আ’লীগ সাধারণ সস্পাদক মাহবুবুল হক বাচ্ছু প্রমুখ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *