৩ মাসের জন্য বন্ধ হল রিজেন্ট এয়ারওয়েজ

অর্থনীতি : নভেল করোনাভাইরাস মহামারীতে আকাশপথে চলাচল সীমিত হয়ে যাওয়ার প্রেক্ষাপটে তিন মাসের জন্য ফ্লাইট চলাচল বন্ধ করেছে রিজেন্ট এয়ারওয়েজ।
বাংলাদেশের বেসরকারি এই এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ রোববার এই তথ্য জানিয়েছেন।

নভেল করোনাভাইরাসের ফলে সৃষ্ট কভিড-১৯কে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বৈশ্বিক মহামারী ঘোষণার পর বিভিন্ন দেশ বিমান চলাচল বন্ধ করে দিলে আকাশ পথে যোগাযোগ কমে এসেছে।রিজেন্ট এয়ারওয়েজ বাংলাদেশের ভেতরে চট্টগ্রাম ও কক্সবাজার এবং দেশের বাইরে কলকাতা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মাস্কাট ও দোহায় ফ্লাইট পরিচালনা করে।

যেসব দেশে তাদের আন্তর্জাতিক ফ্লাইট চলে, সেসব দেশে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। ওই দেশগুলোও একই ব্যবস্থা নিয়েছে।ইমরান বলেন, “করোনাভাইরাসের প্রভাবে সারা বিশ্বে এভিয়েশন ইন্ডাস্ট্রি এখন সঙ্কটে রয়েছে। এই পরিস্থিতি কতদিন চলবে সেটা বোঝা যাচ্ছে না।আপাতত আমরা সিদ্ধান্ত নিয়েছি রাববার থেকে অন্তত তিন মাস আমরা কোথাও ফ্লাইট পরিচালনা করব না।”

যাত্রী সঙ্কটের কারণে অভ্যন্তরীণ কয়েকটি রুটে ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন রোববার এই তথ্য জানিয়েছেন।

২৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বিমানের ঢাকা থেকে যশোর, রাজশাহী, সৈয়দপুরের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া ২৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা থেকে বরিশাল, ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ঢাকা থেকে কক্সবাজার, সিলেট, চট্টগ্রামগামী সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *