৫ লাখ দক্ষ চালক তৈরী করতে কাজ করছে সরকার : পাবনায় শাজাহান খান এমপি

পাবনা প্রতিনিধি : বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি বলেছেন, ৫ লাখ দক্ষ চালক তৈরী করতে প্রকল্প হাতে নিয়েছে সরকার। ইতোমধ্যে এ প্রকল্পের কাজ শুরু হয়েছে। পাশাপাশি ঘুষ ছাড়া বিনা পয়সায় লাইসেন্স দেয়ারও পরিকল্পনা নিয়েছে সরকার। হাইওয়ে পুলিশ, পুলিশ,  বিআরটিএ কে দক্ষ ও জনবল বাড়ানোর পাশাপাশি শ্রমিকদের প্রশিক্ষণ এবং সচেতন করতে নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করতে হবে।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনালে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শাহজাহান খান এমপি বলেন, মহাসড়কে গাড়ি চালকদের বিশ্রামের জন্য দেশে সবচেয়ে বড় চারটি হাইওয়ে টার্মিনালের কাজ চলছে। রাস্তা পরিস্কার রাখা এবং ফুটপাত দখল মুক্ত করে চলাচলের উপযোগী রাখার আহবান জানিয়ে তিনি বলেন, কোন ধরনের অশ্রমিক এই ইউনিয়নের সদস্য থাকতে পারবেন না। একইসাথে কোন ধরনের চাঁদাবাজি করা যাবেনা। সড়ক দূর্ঘটনা রোধে চালকদের পাশাপাশি যাত্রী ও সাধারণ মানুষকে আরো সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

শাজাহান খান বলেন, পরিবহন সেক্টর হচ্ছে বাংলাদেশ সব চেয়ে গুরুত্বপূর্ণ সেক্টর। এই সেক্টরকে খাটো করে দেখা চলবে না। খালেদা জিয়া পরিবহন সেক্টরকে জ্বালাও পোড়াও করেছিলেন। তা পরিবহন শ্রমিকরা আন্দোলনের মাধ্যমে তা পপ্রতহত করেছে। একটি গণতান্ত্রিক নিয়মের মাধ্যমে শ্রমিক ফেডারেশনের নির্বাচন হবে।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নে আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সরদার মিঠু আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহাতাব চৌধুরী, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম আহবায়ক কামিল হোসেন প্রমুখ।

পরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির সভাপতি রফিকুল ইসলামকে আহবায়ক করে ৯ সদস্য বিশিষ্ট পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আহবায়ক কমিটি ঘোষণা করেন শাজাহান খান। তারা আগামী তিনমাসের মধ্যে সবাইকে নিয়ে সুন্দর পরিবেশের মধ্য দিয়ে পাবনা জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনের আয়োজন করবেন বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *