ট্রাম্পকে কখনও ক্ষমা করবেন না মিশেল

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা তার আত্মজীবনী গ্রন্থে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অপছন্দ করার বিষয়টি খোলাখুলি আলোচনা করেছেন।

গত বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট বইয়ের বিষয়বস্তু নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। বইটি আগামি মঙ্গলবার প্রকাশিত হবে। বইয়ের একটি কপি আগাম পেয়েছে সংবাদমাধ্যমটি।

‘বেকামিং’ নামের ওই বইয়ে মিশেল উল্লেখ করেছেন, তার পরিবারকে হুমকির মুখে ফেলার জন্য ট্রাম্পকে কখনও ক্ষমা করবেন না। একই সঙ্গে বইয়ে তিনি হোয়াইট হাউসের আসার আগের ও পরের ব্যক্তি জীবনের বিভিন্ন দিক তুলে ধরেছেন।

মিশেল ওবামা বইয়ে উল্লেখ করেছেন, প্রেসিডেন্ট থাকা অবস্থায় বারাক ওবামার জন্ম নিবন্ধনের বৈধতাকে প্রশ্নবিদ্ধ করে ট্রাম্প তাদের পরিবারের নিরাপত্তার জন্য হুমকি তৈরি করেছেন। এজন্য তিনি ট্রাম্পকে কখনও ক্ষমা করবেন না।

ওয়াশিংটন পোস্টের মতে মিশেল বইয়ে লিখেছেন, অপ্রকৃতিস্থ মানসিকতার কেউ যদি একটি গুলিভর্তি বন্দুক নিয়ে ওয়াশিংটনে আসে তাহলে কী হবে? যদি ওই ব্যক্তি আমাদের মেয়েদের খোঁজ করে তাহলে কী হবে? ডোনাল্ড ট্রাম্প তার উচ্চ ও বেপরোয়া কটূক্তি দিয়ে আমাদের পরিবারের নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছেন। এবং এইজন্য আমি তাকে কোনোদিন ক্ষমা করব না।

গত শুক্রবার সকালে ট্রাম্প এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন। সাংবাদিকদের তিনি বলেন, বইটি লেখার জন্য মিশেল অনেক টাকা পেয়েছেন এবং তারা সব সময় একটু বিতর্ক আশা করে। ট্রাম্প জানান, মার্কিন সেনাবাহিনীকে যে অবস্থায় নিয়ে গেছেন সেই জন্য তিনি মিশেলের স্বামী বারাক ওবামাকে কোনোদিন ক্ষমা করবেন না।

ট্রাম্প বলেন, অন্য আরও যেসব উপায়ে তিনি আমাদের অনিরাপদ করেছেন সেজন্য আমি তাকে কোনোদিন ক্ষমা করব না। তিনি আমাদের সেনাবাহিনীকে যা করেছেন তাতে আমাদের দেশ আপনাদের জন্য অনিরাপদ হয়েছে। বইয়ে মিশেল ওবামা উল্লেখ করেছেন, তথাকথিত জন্ম আন্দোলন ছিল পাগলামী ও কপটতা। এটা ছিল বিপজ্জনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *